Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বরিশাল মহানগর থেকে দেড় বছরে নিখোঁজ ২০ যুবক : তদন্ত করছে পুলিশ

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম


বরিশাল ব্যুরো : বরিশাল মহানগর পুলিশের চারটি থানায় গত দেড় বছরে ২০ যুবক নিখোঁজ হবার অভিযোগ জানিয়ে সাধারণ ডায়েরি করেছেন স্বজনেরা। নিখোঁজ এসব যুবকের বয়স ১৭ থেকে ৩০ বছর। নিখোঁজদের বেশির ভাগই পারিবারিক কলহ, প্রেম বিরহসহ বিরোধী রাজনৈতিক দলের সমর্থক হওয়ায় আত্মগোপন করতে পারে বলে পুলিশের  ধারণা।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি)’র মুখপাত্র সহকারী কমিশনার মো. ফরহাদ হোসেন সরদার এ বিষয়ে সাংবাদিকদের জানান, গত বছর ১ জানুয়ারি থেকে নিখোঁজ সংক্রান্ত সাধারণ ডায়েরিগুলো পুনরায় পরীক্ষা করে সংশ্লিষ্ট পরিবারের সঙ্গে পুলিশ যোগাযোগ করে যাবতীয় তথ্য হালনাগাদ করছে।
বিএমপি দায়িত্বশীল সূত্রে জানা গেছে, গতবছর ১ জানুয়ারি থেকে চলতি মাস পর্যন্ত নিখোঁজের খবর জানিয়ে কোতোয়ালী মডেল থানায় ১৭টি এবং কাউনিয়া, বিমানবন্দর ও বন্দর থানায় একটি করে জিডি করেছেন নিখোঁজদের স্বজনরা। তবে পুলিশ জানিয়েছে, সাধারণ ডায়েরি করা হলেও নিখোঁজ ব্যক্তিরা পরবর্তীতে বাড়ি ফিরে এলেও বেশির ভাগ ক্ষেত্রেই তা পুলিশকে অবহিত করা হয় না।
কেতোয়ালী মডেল থানার ওসি শাহ্ মো. আওলাদ হোসেন জানান, তারা তিনজন নিখোঁজ যুবকের সন্ধান করছেন। তারা হলো পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কুয়াকাটা গ্রামের মো. আসলামের ছেলে ঢাকা তিতুমির কলেজের চতুর্থ বর্ষের ছাত্র মো. ইলিয়াস (২২), বরিশাল নগরীর বাজার রোড গগন গলির মো. মামুন আকন (২৬) এবং কাটপট্টি সড়কের বাদল রায়ের ছেলে সৌরভ রায় (২৮)।
গতবছর ২৪ নভেম্বর ঢাকায় যাবার কথা বলে বরিশাল নগরীর বগুড়া রোডের বাসা থেকে বেরিয়ে যাবার পর থেকে ইলিয়াস নিখোঁজ রয়েছে। স্বজনরা জানান, নিখোঁজ হবার পর অজ্ঞাতনামা এক ব্যক্তি মুঠোফোন দিয়ে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেছিল। গগন গলির বাসিন্দা দুই সন্তানের জনক মামুন আকন নিখোঁজ হয় চলতি বছরের ৫ মার্চ। মামুনের বাবা মোবারক আকন জানান, একটি সড়ক দুর্ঘটনার পর মামুন কিছুটা চুপসে যায়। নিখোঁজ হবার কয়েকদিন আগে থেকে সে অন্যদের সঙ্গে কথা বলা কমিয়ে দেয় এবং সারাক্ষণ কি যেন ভাবতো। মামুনের শ্বাশুরি ময়না বেগম জানান, গত বুধবার কোতোয়ালী থানা পুলিশ মামুনের ছবি ও আইডি কার্ড নিয়ে গেছে।
কাটপট্টির বাসিন্দা বাদল রায় জানান, তার ছেলে সৌরভ রায় গত ৯ মার্চ চাকরিতে যোগদানের কথা বলে বাসা থেকে বের হয়ে যায়। তারপর থেকে তার মুঠোফোন বন্ধ রয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, বন্দর থানাধীন দুর্গাপুর গ্রামের আলমগীর হাওলাদারের ছেলে নাসির উদ্দিন হাওলাদার নামক এক যুবকও নিখোঁজ রয়েছে। ওই যুবকেরও সন্ধান করা হচ্ছে।





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল মহানগর থেকে দেড় বছরে নিখোঁজ ২০ যুবক : তদন্ত করছে পুলিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ