Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

তিন জেলা ও এক আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রককে বদলী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০২০, ১২:০১ এএম

ওএমএস চাল বিতরণে অনিয়ম দুর্নীতিসহ নানা কর্মকান্ডের দেশের চলমান পরিস্থিতিতে খাদ্য বিভাগের তিনজন জেলা ও একজন আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রককে বদলী করেছে সরকার। খাদ্য মন্ত্রণালয়ের গত বৃহস্পতিবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, খাদ্য অধিদফতরের বিদ্যমান বদলী নীতিমালা অনুযায়ী এসব কর্মকর্তাদের দায়িত্বভার গ্রহণ ও হস্তান্তর করতে হবে।
দেশে চলমান করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতিতে ময়মনসিংহের জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জাহাঙ্গীর আলমকে গাজীপুর, গাইবান্ধার জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জহিরুল ইসলামকে ময়মনসিংহে এবং ভোলার জেলা খাদ্য নিয়ন্ত্রক রিয়াজুর রহমান রাজুকে গাইবান্ধার জেলা খাদ্য নিয়ন্ত্রক পদে বদলি করা হয়েছে। মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এসব কর্মকর্তা দলীয় ভিত্তিতে ডিলার নিয়োগ এবং বিতরণে দুর্নীতি প্রমাণীত হওয়ার পর ও ডিলাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেনি। এছাড়া সরকারিভাবে ধান-চাল ক্রয় করার কথা থাকলে তা শুরু করতে পারেনি। এ কারণে বদলী করা হয়।
আলাদা প্রজ্ঞাপনে সিলেটের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ মামুনুর রশীদকে খাদ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক পদে বদলি করা হয়েছে। আর খাদ্য অধিদফতরের অভ্যন্তরীণ নিরীক্ষা বিভাগের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ আমজাদ হোসেনকে দেয়া হয়েছে সিলেটের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকের দায়িত্ব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

১১ আগস্ট, ২০২০
২০ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন