Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

রাজধানীতে বন্দুকযুদ্ধে নিহত ২

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মে, ২০২০, ১২:০১ এএম

রাজধানীতে পৃথক ঘটনায় আইন-শৃংখলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে দুই জন নিহত হয়েছে। গত বৃহস্পতিবার দিবাগত রাতে বনানী ও খিলগাঁও এলাকায় এ দু’টি ঘটনা ঘটে। নিহতদের লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
বনানী টিএনটি বটতলা এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে জলিল (৪৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এতে আহত হয়েছে র‌্যাবের এক সদস্য। গত বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ২টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগজিন, ১১ রাউন্ড গুলি ও ৫শ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

র‌্যাব-১ এর স্কোয়াড কমান্ডার (সিপিসি-১) এএসপি কামরুজ্জামান জানান, বনানীর টিএন্ডটি বটতলা এলাকায় মাদক ব্যবসয়ীরা অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালনো হয়। এসময় মাদক ব্যবসায়ীদের একটি দল র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়তে শুরু করে। র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে সবাই পালিয়ে গেলেও ঘটনাস্থলে গুলবিদ্ধ অবস্থায় এক মাদক ব্যবসায়ীকে পড়ে থাকতে দেখা যায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় তাকে হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
তিনি আরো জানান, পরে স্থানীয়দের মাধ্যমে জানতে পারি নিহতের নাম জলিল। তথ্যানুসন্ধানে জানা যায়, নিহত জলিলের নামে ১৬টি মাদক মামলা রয়েছে। তিনি কড়াইল বস্তি এলাকার মাদক কারবারের হোতা।

অন্যদিকে খিলগাঁও শেখেরজায়গা এলাকায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে বিল্লাল ওরফে চাপাতি বিল্লাল (২৯) নামে এক সন্ত্রাসী নিহত হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে এই ঘটনা ঘটে। গুলিবিদ্ধ আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে রাত ১২টার দিকে মৃত ঘোষণা করেন।
খিলগাঁও থানার ওসি মশিউর রহমান জানান, বিল্লাল হত্যা, হত্যা চেষ্টা ও মাদকসহ খিলগাঁও থানায়ই ১৬টি মামলার ওয়ান্টেড আসামি ছিলো। গত বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের মাধ্যমে গোড়ান এলাক থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে তার সঙ্গী আরো ৬/৭ জনের খবর পাওয়া যায় যে তারা শেখের জায়গায় অস্ত্র ও মাদক নিয়ে অবস্থান করছে।

তিনি জানান, পরে বিল্লালকে সঙ্গে নিয়ে অভিযানে গেলে ওই সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ করে গুলি ছোড়ে। পরে পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। গুলাগুলির এক পর্যায়ে ওই সন্ত্রাসীদের গুলিতেই আহত হয় বিল্লাল। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ময়না তদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও একটি ম্যাগজিন উদ্ধার করে হয়েছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দুকযুদ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ