Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

মাগুরায় বজ্রপাতে দুই কৃষক ও এক গৃহবধূর মৃত্যু

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০২০, ৯:৩৭ এএম

মাগুরায় বজ্রপাতে দুই কৃষক ও এক গৃহবধূসহ মৃত্যু হয়েছে ৩ জনের , আহত হয়েছে আরো ৩জন । মাগুরার মহম্মদপুরে বজ্রপাতে কাওছার শেখ(৭০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।শুক্রবার দুপুরে মহম্মদপুর উপজেলা সূর্যকুন্ডু গ্রামে এ দূর্ঘটনা ঘটে।

পারিবারিক সূত্রে জানা যায়, নিহত কাওছার শেখ নিজের বাড়ির বসত ঘর ঝড়বৃষ্টি প্রতিরোধে মেরামতের কাজ করছিল। হঠাৎ বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হয়। এ সময় বজ্রপাতে কৃষক কাওছার গুরুত্বর আহত হয়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্র্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসত ডা: কাজী আবু আহসান তাকে মৃত. ঘোষনা করেন। মহম্মদপুর থানা ওসি তারক বিশ্বাস কৃষক কাওছারের বজ্রপাতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে মাগুরার শালিখা উপজেলার দক্ষিণ শরুশুনা গ্রামে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। তার নাম মিজানুর রহমান খাঁন, বয়স (৫৫) বছর।এলাকাবাসী জানায় বিকাল ৪টার দিকে সে তার কৃষি জমিতে কাজ করছিল ।এসময় বজ্রপাতে তার মৃত্যু হয় ।

অপর এক বজ্রপাতের ঘটনায় মাগুরা সদর উপজেলার হাজিপুর ইউনিয়নের দারিয়াপুরে বেদেনা বেগম (৩৫)নামে এক নারীর মৃত্যু হয়েছে । তার স্বামী আশরাফুল আলম জানান, বিকালে বাড়ির পাশে মাঠে কাজ করার সময় বজ্রপাতে তার মৃত্যু হয়।

এছাড়া মাগুরা সদরের জাগলা লক্ষিপুরে ঝড়ে গাছ পড়ে এক পথচারি আহত হয়েছে। অন্যদিকে কুচিয়ামোড়া ইউনিয়নের চাপড়ায় বজ্রপাতে এক কৃষক আহত হয়েছে। তাদেরকে উদ্ধার করে দমকলবাহিনীর সদস্যরা চিকিৎসার জন্য মাগুরা ২৫০শয্যা বিশিষ্ট হাসপাতালে নেওয়া হয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাতে মৃত্যু


আরও
আরও পড়ুন