Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনাভাইরাস ঠাট্টা করার কোনো বিষয় নয়: রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২০, ১০:৩২ এএম

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, তার দেশ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত মানুষের সংখ্যা গোপন করছে না। তিনি রাশিয়ার ‘আরবিকে’ টিভি চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, করোনা ঠাট্টা করার কোনো বিষয় নয় বরং এটি মানুষের জীবন-মৃত্যুর সঙ্গে সম্পর্কিত।

ল্যাভরভ এ বিষয়কে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করার ‘অপচেষ্টার’ নিন্দা জানান।ল্যাভরভ বলেন, করোনাভাইরাসকে ব্যবহার করে কোনো বিশেষ দেশের ভাবমর্যাদা ক্ষুণ্ন করার প্রচেষ্টাও রাশিয়ার দৃষ্টিতে নিন্দনীয়।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, চীনে করোনাভাইরাসের উৎপত্তি হয়েছে বলে দেশটির ওপর নিষেধাজ্ঞা দেয়া যাবে না। তবে তিনি স্বীকার করেন, বিশ্বের ওপর করোনা মহামারী রাজনৈতিক ও সামরিক প্রভাব রেখে যাবে।

পশ্চিমা গণমাধ্যমগুলো সম্প্রতি দাবি করেছে, রাশিয়ায় করোনাভাইরাসে মৃতের সংখ্যা গোপন রাখা হচ্ছে। দেশটিতে প্রকৃত মৃতের সংখ্যা ঘোষিত সংখ্যার দ্বিগুণ বলেও এসব গণমাধ্যমে দাবি করা হয়েছে।

রাশিয়ায় এ পর্যন্ত দুই লাখ ৬২ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন দুই হাজার ৪০০ জন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ