Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৭ লাখ টাকায় মুশফিকের ব্যাট কিনেছেন শহীদ আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২০, ২:০১ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে অসহায়দের সাহাযার্থে নিজের অভিষেক ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তুলেছিলেন বাংলাদেশ জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। পাঁচ দিনের নিলাম শেষে ১৭ লাখ টাকায় পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদি মুশফিকের সেই ঐতিহাসিক ব্যাটটি কিনে নিয়েছেন।

দীর্ঘদিন ধরে নিলামের আলোচনা চললেও শনিবার (৯ মে) রাত ১০ টায় নিলামে তোলা হয় মুশফিকের শ্রীলঙ্কার বিপক্ষে করা অভিষেক ডাবল সেঞ্চুরি ব্যাট। নিলামে তোলার পর থেকেই পিকাবোর ওয়েবসাইটে শুরু হয় দর হাঁকানো। টানা ৫ দিন চলে এ ব্যাটের নিলাম।

দীর্ঘ ৫ দিনের নিলাম শেষে ১৭ লাখ টাকায় ব্যাটটি কিনে নিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। আফ্রিদি তার ফাউন্ডেশনের তরফ থেকে এ ব্যাটটি কিনে নিয়েছেন। পুরো ১৭ লাখ টাকাই ব্যয় হবে অসহায়দের জন্য।

স্পোর্টস ফর লাইফ নামক ফেসবুক পেজে লাইভে এসে বিষয়টি নিশ্চিত করেন সংশ্লিষ্ট আয়োজকরা। যেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

এর আগে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে বিশ্বকাপের ব্যাট নিলামে তুলেছিলেন সাকিব। যা রাজ নামের এক যুক্তরাষ্ট্র প্রবাসী ২০ লাখ টাকায় কিনে নিয়েছেন। এছাড়া রোববার (১০ মে) বাংলাদেশের ১৫ জনেরও বেশি ক্রিকেটারের স্বাক্ষরিত একটি ব্যাট নিলামে তুলেছিলেন সাকিব। যা মাসুদ নামের এক অস্ট্রেলিয়া প্রবাসী ৩ লাখ টাকায় কিনে নিয়েছেন।

সাকিব ছাড়াও সৌম্যর অভিষেক সেঞ্চুরির ব্যাট নিলামে ৪ লাখ টাকায় এবং তাসকিনের অভিষেক হ্যাটট্রিক বলটি সাড়ে ৪ লাখ টাকায় বিক্রি করা হয়েছে। নিলামের এসব অর্থ অসহায়-দুস্থদের মাঝে বিতরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ