Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

সৈয়দপুরে নতুন আরো দুইজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত

এনজিও শার্প’র প্রধান কার্যালয় লকডাউন

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মে, ২০২০, ২:৩৭ পিএম

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় নতুন আরো দুই জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত শুক্রবার রাতে তাদের করোনা পজিটিভ ফলাফল এসেছে। তারা হচ্ছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সৈয়দপুর শাখায় কর্মরত একজন কর্মকর্তা এবং সৈয়দপুরের স্থানীয় বেসরকারি স্বেচ্ছাসেবী সংংস্থা শার্প’র একজন কর্মকর্তা। এ নিয়ে সৈয়দপুরে উপজেলায় সর্বমোট ১০ জন করোনা ভাইরাসে পজিটিভ শনাক্ত হলো। এর বাইরেও ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সৈয়দপুর শাখার ব্যবস্থাপক ও কর্মকর্তাসহ তাদের পরিবারের আরো বেশ কয়েকজন করোনা শনাক্ত হয়েছে। তবে তাদের নীলফামারী, রংপুর ও বগুড়া থেকে নমুনা সংগ্রহ করা হয়। বর্তমানে তারা তাদের নিজ নিজ আবাসস্থল এলাকার হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ও হোম আইসোলেশনে রয়েছে।
সৈয়দপুর উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত ১০ মে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সৈয়দপুর শাখার এক কর্মকর্তা ও এনজিও শার্প এর এক কর্মকর্তার নমুনা সংগ্রহ করা হয়। এরপর নীলফামারী সিভিল সার্জনের কার্যালয়ের মাধ্যমে সে সব নমুনা দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেেেজর ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। গত শুক্রবার রাতে তাদের করোনা পজিটিভ ফলাফল এসেছে। এর পর পরই করোনা পজিটিভ ইসলামী ব্যাংক ও এনজিও শার্প কর্মকর্তাকে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। এছাড়াও করোনা আক্রান্ত ব্যাংক কর্মকর্তার সৈয়দপুর শহরের কাজীপাড়াস্থ বাড়ি এবং এনজিও কর্মকর্তার কয়ানিজপাড়াস্থ ভাড়া বাড়ি লকডাউন করা হয়। সেই সঙ্গে শহরের শহীদ তুলশীরাম সড়কে অবস্থিত বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা সেলফ-হেলপ্ এন্ড রিহেবিলিটেশন প্রোগ্রাম-শার্প’র প্রধান কার্যালয়ও লকডাউন করা হয়েছে। অবশ্য এর আগে গত ২৮ এপ্রিল থেকে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সৈয়দপুর শাখা কার্যালয়টি লকডাউন রয়েছে।
সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের শুরু থেকে গত ১৫ মে পর্যন্ত সৈয়দপুর উপজেলায় মোট ১০ জন ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৬ জন সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। আর সৈয়দপুর উপজেলায় প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত খাতামধুপুর ইউনিয়নের খালিশা বেলপুকুর বকসিপাড়া গ্রামের বাসিন্দা হাফিজুল ইসলাম বিটুল (৩৬) সুস্থ হয়ে গত ২৯ এপ্রিল বাড়ি ফিরে গেছেন। অপর আক্রান্ত তিনজনের মধ্যে দুইজন সৈয়দপুরে এবং একজন হোম আইসোলেশন রয়েছেন। অপরিদকে, গত শুক্রবার সৈয়দপুর উপজেলায় সর্বমোট ১২১ জনের নমুনা সংগ্রহ করা হয়। আর হোম কোয়ারিন্টাইনে রয়েছে ১৮৬ জন।
সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার উল্লিখিত তথ্যগুলোর বিষয়ে সত্যতা নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন