Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মারা গেলেন বরেণ্য সংগীত পরিচালক আজাদ রহমান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২০, ৮:৩৯ পিএম

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত সুরকার-সংগীত পরিচালক আজাদ রহমান আর নেই৷ রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৬ বছর।

আজ শনিবার (১৬ মে) বিকেল সাড়ে ৪ টায় শ্যামলীর স্পেশালাইজড হাস্পাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এবং সেখানে চিকিৎসা শুরু হয়। অবশেষে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছন তিনি। মৃত্যুকালে স্ত্রী ও তিন কন্যা রেখে গেছেন এ সংগীতজ্ঞ।

বরেণ্য সংগীত পরিচালক আজাদ রহমান ১৯৪৪ সালের ১ জানুয়ারি পশ্চিমবঙ্গের বর্ধমান জেলায় জন্মগ্রহণ করেন। কলকাতার জনপ্রিয় বাংলা ছবি ´মিস প্রিয়ংবদা´র সংগীত পরিচালনা দিয়ে চলচ্চিত্রের গানে তাঁর পথচলা শুরু। পরবর্তীতে বাবুল চৌধুরী পরিচালিত ´আগন্তুক´ ছবির মধ্য দিয়ে বাংলাদেশে নিয়মিত কাজ শুরু করেন তিনি।

আজাদ রহমান তার দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য, ´জন্ম আমার ধন্য হলো মা গো´, ´ভালোবাসার মূল্য কত´, ´ও চোখে চোখ পড়েছে যখনই´, ´মনেরও রঙে রাঙাব´, ´ডোরা কাটা দাগ দেখে বাঘ চেনা যায়´, ´এক বুক জ্বালা নিয়ে বন্ধু তুমি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ