Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

২৪ হাজার টাকা জরিমানা

এডিস নিয়ন্ত্রণে ডিএনসিসিতে চিরুনি অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ১২:০৩ এএম

ডেঙ্গু থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) পাঁচটি ওয়ার্ডে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান (চিরুনি অভিযান) শুরু হয়েছে। গতকাল শনিবার চিরুনি অভিযানকালে মোট ৯৫৩টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করা হয়। এর মধ্যে ২৪টি বাড়ি-স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। তার মধ্যে ৮টি বাড়ি-স্থাপনার মালিককে মোট ২৪ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে অঞ্চল-১ এর ১নং ওয়ার্ডে অবস্থিত উত্তরা ১ ও ২ নম্বর সেক্টরের ২৯৬টি নির্মাণাধীন বাড়ি ও প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৬টি বাড়ি ও নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এর মধ্যে ৪টি নির্মাণাধীন ভবনের মালিককে ১ হাজার টাকা করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
অঞ্চল-২ এর ৬ নং ওয়ার্ডের মিরপুর সেকশন ৬ ও পল্লবী এলাকার ৪৫০টি বাড়ি ও স্থাপনায় চিরুনি অভিযান চালিয়ে একটিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাকে সতর্ক করে দেয়া হয়।

অঞ্চল-৩ এর ১৮ নম্বর ওয়ার্ডের শাহজাদপুর এলাকায় ১৭১টি বাড়ি, নির্মাণাধীন ভবনে চিরুনি অভিযান চালিয়ে ১১টি বাড়ি, স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়। এর মধ্যে ২টি স্থাপনা মালিককে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৪ এর ১২ নম্বর ওয়ার্ডের টোলারবাগ এলাকায় ১৭টি নির্মাণাধীন ভবন ও ৭টি খালি প্লটে চিরুনি অভিযান চালানো হয়। এর মধ্যে ২টি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
অঞ্চল-৫ এর ৩২ নম্বর ওয়ার্ডের আসাদগেটের আশপাশের এলাকায় নির্মাণাধীন ভবন, প্রতিষ্ঠানে চিরুনি অভিযান চালানো হয়। এর মধ্যে ৪টি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তবে তাদেরকে জরিমানা না করে সতর্ক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

৪ সেপ্টেম্বর, ২০২০
৩১ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন