Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জঙ্গিবাদ, সন্ত্রাস , চাঁদাবাজি ও মাদকের বিরুদ্ধে তরুণদের সোচ্চার করবে D5

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৬ মে, ২০২০, ৯:২২ পিএম | আপডেট : ৯:৫৮ পিএম, ১৬ মে, ২০২০

তরুণদরে জন্য ডিজিটাল মিডিয়ার শিক্ষামূলক প্ল্যাটর্ফম ‘D5- ডি ফাইভ’-এর যাত্রা শুরু হলো। আজ শনিবার সকালে ঢাকার ইস্কাটনে এর র্ভাচুয়াল স্টুডিও থেকে গণমাধ্যম ব্যিক্তত্ব ও প্ল্যাটর্ফমের প্রধান উপদষ্টো নেহরীন মোস্তফা দিশি এর উদ্বোধন করেন।
নেহরীন মোস্তফা দিশি বলেন, তরুণরাই গড়বে ডিজিটাল বাংলাদেশ। আর সে লক্ষ্যইে ‘D5- ডি ফাইভ’ এই প্ল্যাটর্ফমটি। করোনার ক্রান্তকিালে এই প্ল্যাটর্ফমের মাধ্যমে র্ভাচুয়াল চিকিৎসা সেবা দেয়ার পাশাপাশি যাত্রাবাড়ী, শনির আখড়া, সারোলিয়া, মাতুয়াইলের তরুণদের জঙ্গিবাদ, সন্ত্রাস , চাঁদাবাজি ও মাদকের বিরুদ্ধে সোচ্চার করা হবে । তুলে ধরা হবে সফল ব্যক্তিদের সফলতার গল্প ।
তরুণ উপস্থাপকিা কেয়ার সঞ্চালনায় বাংলাদেশ আওয়ামীলীগ এর আর্ন্তজাতকি বিষয়ক উপকমটিরি সদস্য নেহরীন মোস্তফা দিশি আরো বলনে, যাত্রাবাড়ী, শনির আখড়া, সারোলয়িা, মাতুয়াইলে আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনার ভিশন ২ ০ ২ ১ বাস্তবায়ন, মহান মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে ,তা যেন তরুণদের হাত ধরে আরাে বেশি বেগবান হয়, সে লক্ষ্যে দল-মত নিবিশেষে তর্রুণদের নিয়ে একযোগে কাজ করার জন্যই এই প্ল্যাটর্ফম এবং এই প্ল্যাটর্ফম তরুণদরে জন্য র্কমসংস্থান সৃষ্টির মাধ্যমে সাবলম্বী করে দারদ্র্যি দূরীকরণে কাজ করব।
নেহরীন মোস্তফা দিশি আশা করনে, ‘D5- ডি ফাইভ’ প্ল্যাটর্ফমের মাধ্যমে যাত্রাবাড়ী, শনির আখড়া, সারোলয়িা, মাতুয়াইলের শিক্ষাপ্রতষ্ঠিান ডজিটিাল ও ক্রীড়াক্ষত্রেে শিক্ষার্থীরা জীবনমুখী শিক্ষার মাধ্যমে আধুনকি ঢাকা-৫ এর উন্নয়নে অবদান রাখব।
এই প্ল্যাটর্ফমের পরিচালক আবদুল্লাহ আল মাহমুদ জানান, ‘D5- ডি ফাইভ’ নামে ফেসবুক পেজে, ইউটউিব চ্যানেলের মাধ্যমে এর র্কাযক্রম পরিচালিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ