Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সউদীতে আক্রান্ত ৫০ হাজার ছাড়াল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ১০:১০ এএম

সউদী আরবেও ব্যাপক হারে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও প্রায় তিন হাজার কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ার পর শনিবার দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েে গেছে।

সউদীর স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে শনিবারের এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা। নতুন করে আরও শনাক্ত ২ হাজার ৮৪০ জন কোভিড-১৯ রোগীসহ সৌদি আরবে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা এখন ৫১ হাজার ৯৮০।

সউদী আরবে প্রাদুর্ভাব শুরুর হওয়ার প্রাথমিক দিনগুলোতে আক্রান্তের সংখ্যা বাড়ছিল খুব ধীর গতিতে। এমনকি গত সপ্তাহের শনিবারও একদিনে শনাক্ত রোগী র সংখ্যা ছিল প্রায় দেড় হাজার। কিন্তু আজ শনিবার নতুন আক্রান্তের সংখ্যা প্রায় তিন হাজারের কাছাকাছি।

সউদী আরবের রাষ্ট্রায়ত্ত টেলিভিশনে সরকারি কর্মকর্তাদের বরাতে শনিবার করোনা নিয়ে প্রাত্যাহিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা জানানো হয়। সরকারি টিভি দেওয়া সবশেষে হিসাব অনুযায়ী, দেশটিতে নতুন করে আরও ১০ জন কোভিড-১৯ রোগী মারা গেছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা এখন ৩০২ জন।

চীনে প্রাদুর্ভাব শুরুর কিছুদিন পর ইউরোপ হয়ে ওঠে করোনা প্রাদুর্ভাবের কেন্দ্র। তারও কিছুদিন পর এশিয়ায় প্রাথমিকভাবে এর বিস্তার শুরু হয়। তখনও সৌদিতে আক্রান্ত ছিল না। গত ২ মার্চ প্রথমবার দেশটিতে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। দুই মাসেরও বেশি সময়ের মধ্যে তা ৫০ হাজার ছাড়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ