Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারতের উত্তর-পূর্বাঞ্চলের ২২ বিদ্রোহীকে দেশটির হাতে তুলে দিয়েছে মিয়ানমার সেনাবাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ১:৩৫ পিএম

মিয়ানমার সেনাবাহিনী ভারতের উত্তর-পূর্বাঞ্চলের ২২ সদস্যের একটি বিদ্রোহী দলকে ভারতের হাতে তুলে দিয়েছে। ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোবাল ও নিরাপত্তা সংস্থাগুলো মিয়ানমার সেনাবাহিনীর প্রধান মিন অং হ্লাইংয়ের সাথে একযোগে কয়েক মাস কাজের ফলে এ অভিযান সফল হয় বলে জানান ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস।

শুক্রবার বিকেলে মিয়ানমার সেনাবাহিনী ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় ২২ জন বিদ্রোহীর একটি দলকে মিয়ানমারের সেইজিং এলাকা থেকে গ্রেফতার করে ভারত সরকারের হাতে তুলে দিয়েছে। মণিপুর ও আসামের তালিকাভুক্ত বিদ্রোহীদের একটি বিশেষ বিমানের মাধ্যমে ভারতে ফিরিয়ে নিয়েছে দেশটি। অপারেশনের সাথে সংশ্লিষ্টরা হিন্দুস্তান টাইমসকে এখবর জানিয়েছেন।

মিয়ানমার থেকে বিদ্রোহীদের প্লেনোডের একটি বিমানের যাত্রা শুরুর পরপরই ভারতের একজন কর্মকর্তা জানান, মিয়ানমার সরকারের পক্ষে এটি একটি বিশাল পদক্ষেপ এবং দু´দেশের মধ্যে গভীর সম্পর্কের প্রতিচ্ছবি।

আসামের গুয়াহাটি যাওয়ার আগে বিমানটি প্রথমে মণিপুরের রাজধানী ইম্ফলে একটি স্টপওভার করে এবং বিদ্রোহীদের দুই রাজ্যের স্থানীয় পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন