Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

ঈদে বাড়ি যাচ্ছে মানুষ : ঢাকা-আরিচা মহাসড়কে যানজট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ২:৩৯ পিএম

লকডাউনের মধ্যেও গাড়ির চাপে ঢাকা-আরিচা মহাসড়কে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। ঢাকা থেকে আরিচামুখি মহাসড়কে যানজটে আটকে আছে হাজার হাজার যানবাহন। রিকশা থেকে শুরু করে ভ্যান, অটোরিকশা, প্রাইভেট কার, মিনি ট্রাক, পিকাপভ্যান, মোটর সাইকেলসহ বিভিন্ন যানবাহনে চেপে ঢাকার বাইরে ছুটছে মানুষ। অনেকে আবার পায়ে হেঁটেও চলেছে মাথায় ব্যাগ নিয়ে প্রখর রোদের মধ্যেই। গাবতলী ব্রিজে যানজটে আটকে থাকা একজন ভুক্তভোগি বলেন, হাতে ব্যাগ, মাথায় ব্যাগ নিয়ে শত শত মানুষের ঢাকা ছাড়ার দৃশ্য দেখে মনে হচ্ছে তারা ঈদ করতে বাড়ির পথে রওনা হয়েছে।
ট্রাফিক পুলিশের কন্ট্রোল বিভাগ সূত্রে জানা গেছে, ঢাকা-আরিচা মহাসড়কে গাবতলী থেকে আমিনবাজার হয়ে প্রায় সাড়ে ৪ কিলোমিটার যানজটে আটকা পড়েছে কয়েক হাজার যানবাহন। ঢাকা জেলা ট্রাফিক পুলিশ যানজট নিরসনে কাজ করছে বলে কন্ট্রোল বিভাগ থেকে জানানো হলেও সাভারের আগে কয়েকটি পয়েন্টে কোন ট্রাফিক পুলিশ নেই বলে জানিয়েছেন সেখানকার স্থানীয়রা। মহাসড়কের ডাইভারশন দিয়ে ইউটার্ন নিতে গিয়ে কয়েকটি স্থানে রাস্তা আটকে যানজটের সৃষ্টি হয়েছে বলে ভুক্তভোগি কয়েকজন জানিয়েছেন।
জ্যৈষ্ঠ মাসের প্রখর রোদে যানজটে আটকা পড়ে চরম ভোগান্তিতে পড়েছে হাজার হাজার মানুষ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

২৭ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ