Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

ইসরায়েলে নিযুক্ত চীনা রাষ্ট্রদূতের রহস্যজনক মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ৩:১০ পিএম

রহস্যজনকভাবে মারা গেলেন ইসরায়েলে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত। রোববার তেল আবিব শহরতলির নিজ বাড়িতে তাকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলের পুলিশ।

চীনা দূতাবাসের ওয়েবসাইট অনুযায়ী, চলতি বছরের ফেব্রুয়ারিতে ৫৭ বছর বয়সী দু ওয়েইকে ইসরায়েলে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেয় চীন। এর আগে তিনি ইউক্রেনে চীনের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন।

চিকিৎসকদের বরাতে ইসরায়েলেন টিভি চ্যানেল ১২ জানায়, প্রাথমিক মনে করা হচ্ছে যে ঘুমন্ত অবস্থাতেই তার স্বাভাবিক মৃত্যু হয়েছে। তবে এ বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি। তার মৃত্যু কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি পুলিশ।

দু ওয়েইয়ের এক সন্তান এবং স্ত্রী রয়েছে; বর্তমানে তারা ইসরায়েলে নেই। চীনের সঙ্গে ইসরায়েলের কূটনৈতিক সম্পর্ক সবসময়ই ভালো। তবে দু’দিন আগে করোনাভাইরাস প্রাদুর্ভাবের জন্য চীনকে দোষারোপ করায় মার্কিন পররাষ্ট্র মন্ত্রীর মাইক পম্পেওকে নিন্দা জানিয়েছিলেন তিনি। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন