Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোলায় মহানবী (সাঃ)-কে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন, পুলিশি বাধার অভিযোগ

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ৩:৩৯ পিএম

ভোলায় মহানবী (সাঃ)-কে কটুক্তির প্রতিবাদে করা মানববন্ধন পুলিশের বাধায় পন্ডের অভিযোগ ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের। ভোলার মনপুরায় মহানবী হযরত মোহাম্মদ সাঃ কে নিয়ে হিন্দু যুবকের ফেইজবুক শেয়ার নিয়ে প্রতিবাদ, হামলা, বিক্ষোভ, আহত ও গ্রেফতারের ঘটনায় ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের পুর্ব নির্ধারিত মানববন্ধনটি, রবিবার ১৭ মে দুপুর ১২ টার সময় ভোলা সদর রোডের কে-জাহান মার্কেটের সামনে থেকে শুরু করার সময় পুলিশের বাঁধার মুখে পন্ড হয়ে যায়। এ নিয়ে সংগঠনের নেতা কর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
ভোলা জেলা মুসলিম ঐক্যপরিষদের সাধারন সম্পাদক মোবাশ্বের উল্লাহ নাঈম বলেন, ভোলা মুসলিম ঐক্য পরিষদ ও তৌহিদি জনতা সামাজিক দুরত্ব বজায় রেখে শান্তিপূর্ন ভাবে মানববন্ধন অারম্ভ করতে চেয়েছিলাম কিন্তু পুলিশ বিনা উস্কানীতে আমাদেরকে বাঁধা প্রদান করেন। অামাদের সাথে তৌহিদি জনতা অংশ গ্রহন করেন। কিন্ত পুলিশ অামাদের সাথে খারাপ অাচরন করে,ব্যানার নিয়ে দাড়াতে দেয়নি। পুলিশ ডিবি একত্রিত হয়ে অামাদের ছত্রভঙ্গ করে দেয়। আমাদের মানববন্ধনটি পন্ড করে দিয়েছেন। আমরা আমাদের পরিষদের সাথে আলাপ আলোচনা করে পরবর্তী কর্মসুচীর সিদ্ধান্ত নেব।
ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন বলেন, বর্তমান দেশের পরিস্থিতির উপর ভিত্তি করে কোন রকম গণসমাবেশ,মিছিল, মিটিং নিষিদ্ধ করা হয়েছে। তাই তাদেরকে মানববন্ধন করতে দেয়া হয়নি। তাছাড়া মরপুরার ফেউজবুকে কটুক্তিকারী শ্রীরামের বিরুদ্ধে পুলিশ আইনি পদক্ষেপ গ্রহন করেছে।
উল্লেখ্য, গত ১৫ মে শুক্রবার ভোলার মনপুরায় মহনবী (সাঃ) কে কটুক্তি করে ফেইজবুকে শেয়ার করার ঘটনার অভিযোগে শ্রীরাম চন্দ্র দাস (৩৫) নামে এক যুবক কে আটক করেছে পুলিশ।
এদিকে ধর্মীয় অনুভুতিতে আঘাতের প্রতিবাদে শুক্রবার জুমার নামাজ শেষে বিক্ষোভ মিছিল করে মুসুল্লিরা। এতে মনপুরার চৌমুহনী বাজারে দুইটি দোকান ঘর ভাঙ্গচুর করে বিক্ষোভকারীরা। পুলিশ ঘটনা নিয়ন্ত্রনে আনার জন্য রাবার বুলেট নিক্ষেপকালে ৫ জন মুসুল্লি আহত হওয়ার ঘটনা ঘটেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ