Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

সাভার প্রেসক্লাব থেকে ২জনকে বহিস্কার, ২জনের সদস্যপদ বাতিল

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ৫:৩৭ পিএম

চাঁদাবাজী, মাদকসেবন, ক্লাবের শৃঙ্খলা ভংগ ও গঠনতন্ত্র পরিপন্থি কাজের অভিযোগে সাভার প্রেসক্লাবের দুই নেতাকে বহিস্কার ও দুই জন নবাগত সদস্যের সদস্যপদ বাতিল করা হয়েছে। রোববার সাভার প্রেসক্লাবে অনুষ্ঠিত নির্বাহী সভায় তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়।
সাভার প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক রওশন আলম ও অর্থ সম্পাদক তৌকির আহমেদকে বহিস্কার এবং নবাগত সদস্য ওমর ফারুক ও রেজাউল করিম ওরফে কাজী বিপ্লবের সদস্যপদ বাতিল করা হয়েছে।
তাদের বিরুদ্ধে সাভার মডেল থানায় তথ্যপ্রযুক্তি আইনে পৃথক দুটি মামলা হওয়ায় তারা পলাতক রয়েছে।
সাভার প্রেসক্লাবের সভাপতি নাজমুস সাকিব ও সাধারন সম্পাদক গোবিন্দ আচার্য্য জানান, সম্প্রতি সাভার থানা রোডে ক্যাফে মেট্রো নামে একটি রেস্টুরেন্ট থেকে চাঁদা দাবী করে ফেসবুকে আপত্তিকর পোষ্ট করেস সাংগঠনিক সম্পাদক রওশন আলম, অর্থ সম্পাদক তৌকির আহমেদ ও নবাগত সদস্য কাজী বিপ্লব।
তাদের চাঁদাবীর ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যপক সমালোচনার ঝড় উঠে। পরে ক্যাফে মেট্রোর মালিক মো: আশরাফুজ্জামান ৯মে সাভার মডেল থানায় তাদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা করেন। এছাড়া তিনি সভাপতি ও সাধারন সম্পাদক বরাবর তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগও দেন।
ক্লাবের আরেক সদস্য ইমদাদুল হককে হুমকি দেয়ায় সেও সাভার মডেল থানায় তাদের বিরুদ্ধে একটি সাধারন ডাইরী করে।
তারা আরও জানান, এতে ক্লাবের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় ঘটনা তদন্তে তিন সদসেন্যর একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি ঘটনার সত্যতা পেয়ে রবিবার সকালে তদন্ত প্রতিবেদন দাখিল করে। পরে নির্বাহী সভার সিদ্ধান্তে সাংগঠনিক সম্পাদক রওশন আলম ও অর্থ সম্পাদক তৌকির আহমেদ বহিস্কার করা হয়। এছাড়া একই অভিযোগে নবাগত অস্থায়ী সদস্য কাজী বিপ্লবের সদস্যপদ বাতিল করা হয়।
এছাড়া সাপ্তাহিক নিউজ গার্ডেন পত্রিকার সম্পাদক ও প্রকাশ ওমর ফারক গঠতন্ত্র না মেনে তথ্য গুপন করে সদস্য বাগিয়ে নেয়। এ নিয়েও ব্যাপক সমালোচনা হলে তদন্তে তথ্য গোপনের অভিযোগ প্রমানিত হওয়ায় তার সদস্যপদও বাতিল করা হয়েছে।
প্রসঙ্গত, ওমর ফারুকের বিরুদ্ধে সাভারের চুল বেচে শিশুর দুধ কেনার মিথ্যা ঘটনা ফেসবুকে প্রচারের অভিযোগে ২৩এপ্রিল রাতে সাভার মডেল থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা হওয়ার পর থেকে সে পলাতক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন