Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারতে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২৪ অভিবাসী শ্রমিক নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ৮:২৪ পিএম

ভারতের উত্তর প্রদেশে লকডাউনের মধ্যেই ঘরমুখো অভিবাসীদের বহনকারী দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২৪ অভিবাসী যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছে আরও ৩৭ জন।–বিবিসি, দ্য হিন্দু, হিন্দুস্তান টাইমস
ঘটনার বিবরণে জানা যায়, গতকাল শনিবার (১৬ মে) রাত ৩ টার দিকে উত্তর প্রদেশের রাজধানী লখনৌ থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে আরাইয়া জেলায় এ দুর্ঘটনা ঘটে। রাজস্থান থেকে আসা ট্রাকের সাথে রাজধানী নয়াদিল্লি থেকে আসা ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হলে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই বাড়িমুখি ২৪ অভিবাসী মারা যান। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলছে।
করোনা ভাইরাস লকডাউনের কারণে বেকার হয়ে আটকে পড়া অভিবাসী শ্রমিকরা বাড়িতে ফিরতে গিয়ে দুর্ঘটনায় মারা যাওয়ার এটি সর্বশেষ ঘটনা। এর আগে, গত বুধবার (১৩ মে) রাতে উত্তরপ্রদেশ ও মধ্য প্রদেশে বাসচাপায় ১৪ শ্রমিক নিহত হয়। এছাড়া গত সপ্তাহে মহারাষ্ট্রে রেল লাইনে ঘুমিয়ে থাকা শ্রমিকদের ওপর দিয়ে চলে যাওয়া ট্রেনের চাপায় অন্তত ১৬ শ্রমিক নিহত হয়।

অভিবাসী শ্রমিকদের এই দলটি রাজস্থান থেকে তাদের গ্রামের বাড়ি বিহার, ঝাড়খন্ড এবং পশ্চিমবঙ্গে যাচ্ছিলেন, কর্মকর্তারা জানিয়েছেন। কাজ না থাকায় বাড়ি ফিরতে মরিয়া দলটি খাবারের প্যাকেট বহনকারী একটি ট্রাকে চড়েছিল। পথিমধ্যে উত্তর প্রদেশের আরাইয়া জেলায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। তবে দুর্ঘটনা থেকে সৃষ্ট বিশৃঙ্খলার পীড়াদায়ক দৃশ্যগুলো দেখিয়েছিল যে, দুর্ঘটনার পরে শ্রমিকরা স্থানীয়দের সহায়তা পাচ্ছে।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথের অফিস থেকে বিবৃতিতে জানানো হয়, আরাইয়ার দুর্ভাগ্যজনক ঘটনার বিষয়টি মুখ্যমন্ত্রী নোট করে প্রাণ হারানো শ্রমিকদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন। তিনি আহত শ্রমিকদের তাৎক্ষণিকভাবে চিকিৎসা সেবা প্রদান করার নির্দেশনা দিয়েছেন।
ঘটনাস্থল পরিদর্শন করতে এবং দুর্ঘটনার কারণ সম্পর্কে তাৎক্ষণিক প্রতিবেদন দেওয়ার জন্য কমিশনার ও আইজি কানপুর সেখানে গেছেন বলেও জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ