Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

তবুও ক্ষতি ৩৫০ কোটি পাউন্ড!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের কারণে ফুটবল মৌসুম স্থগিত হওয়ায় ক্লাবগুলোর বড় ধরনের আর্থিক ক্ষতি একরকম নিশ্চিতই ছিল। এবার জানা গেল সম্ভাব্য পরিমাণ। প্রথম সারির ঘরোয়া লিগ ও প্রতিযোগিতা শেষ করা গেলেও ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর মোট ক্ষতির পরিমাণ দাঁড়াবে ৩৫০ কোটি পাউন্ড।

বিবিসির রোববারের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে ক্লাব মালিকদের এক বৈঠকে উঠে আসে চলতি ও আগামী মৌসুমের সম্ভাব্য ক্ষতির পরিমাণ। আর যদি প্রতিযোগিতাগুলো শেষ করাই না যায়, তাহলে ক্ষতির পরিমাণ বেড়ে দাঁড়াবে ৬২০ কোটি পাউন্ডেরও বেশি। চোখ ধাঁধানো এই আর্থিক অঙ্কের পরিমাণই বলে দিচ্ছে-কেন মৌসুম পুনরায় শুরু করতে উঠেপড়ে লেগেছে দেশগুলোর লিগ ও ফুটবল কর্তৃপক্ষ।
শঙ্কা আর উৎকণ্ঠাকে সঙ্গী করে শনিবার মাঠে ফিরেছে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের অন্যতম বুন্দেসলিগা। জুনের মাঝামাঝি সময়ে লা লিগা ও প্রিমিয়ার লিগের ফেরার আভাস আছে। অনুশীলন শুরু করেছে ইতালিয়ান সেরি আ লিগের ক্লাবগুলোও। তবে আগেই বাতিল করে দেওয়া হয়েছে ফ্রান্সের শীর্ষ প্রতিযোগিতা লিগ ওয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৫ জুন, ২০২০

আরও
আরও পড়ুন