Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মুহতামিমের দায়িত্ব কাউকে দেইনি

আল্লামা শাহ আহমদ শফী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ১২:০১ এএম

‘মুহতামিমের (মহাপরিচালক) দায়িত্ব আমি কাউকে দেইনি। কাউকে নায়েবে মুহতামিম করিনি। মাদরাসার জিম্মাদারিতে আমি এখনও আছি। গুজবে কান দেবেন না, আপনারা শান্ত হন।’
গত শনিবার রাতে হাটহাজারী মাদরাসার মহাপরিচালক হেফাজতে ইসলামের আমির শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর এমন ভিডিও বার্তায় মাদরাসা এলাকায় জড়ো হওয়া শতাধিক আলেম, ছাত্র-শিক্ষক ও স্থানীয় এলাকাবাসীর মধ্যে স্বস্থি ফিরে আসে। অবসান ঘটে উত্তেজনার। নায়েবে মুহতামিম আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরীকে সরিয়ে অন্যজনকে দায়িত্ব দেয়া হচ্ছে এমন খবরে শুরু হয় উদ্বেগ-উৎকন্ঠা। ১০৩ বছর বয়সী আল্লামা শফী অসুস্থ হওয়ার পর থেকেই মাদরাসা এবং হেফাজতের দায়িত্বে কারা আসছেন না নিয়ে নানা আলোচনা শুরু হয়।
এমন পরিস্থিতিতে একটি পক্ষ মহাপরিচালকের দায়িত্বে আসতে তৎপর হয়ে উঠে বলেও অভিযোগ আছে। আর এমন অভিযোগের তীর আল্লামা শফীর স্বজনসহ কয়েকজনের দিকে। যদিও হুজুরের ব্যাপারে সবাই আস্থাশীল। সিনিয়র শিক্ষক আহমদ দিদার কাসেমীকে ভারপ্রাপ্ত মহপরিচালক ও মাওলানা আনাছ মাদানিকে সহকারী মহাপরিচালক করা হচ্ছে বলে প্রচার করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে স্থানীয় আলেমগণ মাদরাসার সামনে অবস্থান নিতে থাকেন। দিনভর উত্তেজনা আর অসন্তোষের পর সিনিয়র শিক্ষকদের একটি দল আল্লামা শফীর কামরায় গিয়ে পরিস্থিতি তুলে ধরেন।
তিনি অসুস্থ অবস্থায় ২ মিনিট ৫ সেকেন্ডের একটি ভিডিও বার্তা দেন। জনতার উদ্দেশে তা প্রচার করা হয়। এতে তিনি বলেন, আমার অবর্তমানে কে দায়িত্ব নেবে তা শুরা বা পরিচালনা কমিটি ঠিক করবে। হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেন, হুজুর এখনও দায়িত্বে আছেন। তিনি যা বলেন সেটাই চূড়ান্ত। এখন আর কোন অসন্তোষ নেই।



 

Show all comments
  • Shohayab Bhuyan ১৮ মে, ২০২০, ১:৩৭ এএম says : 0
    আমার মনে হচ্ছে হযরত´কে কেউ বলাচ্ছে আর হযরত বলছে। হযরত´কে যে মৃত্যুসজ্জা কষ্ট করিয়ে শিখিয়ে দেওয়া কথা বলাচ্ছে, সে হযরতের লোভি শয়তান ছেলে। বাবু নগরী হাটহাজারী কাওমী বোর্ড ও হেফাজতে ইসলামের পরিচালক ও আমীর হবেন ইয়া আল্লাহ নেক চুরুতে ধোঁকা বাজ শয়তান´দের কোন আশা যেনো পুরন না হয়।
    Total Reply(0) Reply
  • Md Dulal ১৮ মে, ২০২০, ১:৩৭ এএম says : 0
    উনাকে দিয়ে এত কষ্ট করে ভিডিও ধারন করে বলার কি দরকার!এই অবস্থায় দায়িত্ব পালন করার কি দরকার!! একজন না একজন তো দায়িত্ব নিতেই হবে,
    Total Reply(0) Reply
  • কাজী হাফিজ ১৮ মে, ২০২০, ১:৩৭ এএম says : 0
    ইয়া আল্লাহ, ইয়া রাহমান,ইয়া হাকিম তুমি হুজুরকে শেফা দান করে আমাদের মাঝে ফিরিয়ে দিন,
    Total Reply(0) Reply
  • Mokbul Hossain ১৮ মে, ২০২০, ১:৩৮ এএম says : 0
    ইয়া আল্লাহ আপনি রহমত করেন,আমিন
    Total Reply(0) Reply
  • MD Walid Rahman ১৮ মে, ২০২০, ১:৩৮ এএম says : 0
    আল্লাহ পাক হুজুর কে নেক হায়াত দান করুক।(আমিন)
    Total Reply(0) Reply
  • Zamal U Ahmed ১৮ মে, ২০২০, ১:৩৮ এএম says : 0
    হুজুরের এখন শেষ সময়। তিনি দ্রুত ঐ পদ ছেড়ে দলের হেফাজত ইসলামের সর্বজন গ্রহণযোগ্য বাবু নগরী বা অন্য কাউকে দায়িত্ব বুঝিয়ে দিচ্ছেন না কেন? তিনি তো অনেক আগ থেকেই স্বাভাবিক জীবনে নাই।
    Total Reply(0) Reply
  • Lokman Hakim ১৮ মে, ২০২০, ১:৩৯ এএম says : 0
    আল্লামা বাবুনগরীই হচ্ছেন শফি সাহেবের জায়গায় আসার একমাত্র যোগ্য ব্যক্তি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুহতামিম
আরও পড়ুন