Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

‘ডিএসসিসিকে দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়তে চাই’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ১২:০১ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নতুন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস কর্মকর্তাদের নিষ্ঠা, আন্তরিকতা ও সততার সাথে স্ব স্ব দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন। তিনি সিটি কর্পোরেশনকে একটি দুর্নীতিমুক্ত, গর্বের, আস্থার ও মর্যাদাশীল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চান। এ জন্য তিনি দুর্নীতি এবং দায়িত্ব পালনে কোনোরূপ শৈথিল্য বরদাশত করবেন না বলে কর্মকর্তাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন। মেয়র বলেন, এ ধরনের কোনো কিছু নজরে আসার সাথে সাথে কঠোর ব্যবস্থা নেয়া হবে এবং যত বড় কর্মকর্তাই হোক কাউকেই ছাড় দেয়া হবে না। এ জন্য যদি কাউকে বিদায় দিতে হয় তাতেও পিছপা হবো না।
গতকাল রোববার সিটি কর্পোরেশনের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে তিনি এই বার্তা দেন। সভার শুরুতেই তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জেলখানায় হত্যার শিকার জাতীয় চার নেতাসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন। একই সাথে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের শুভেচ্ছা জ্ঞাপন করেন। মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সরকারের বিধিবদ্ধ সংস্থা হিসেবে সিটি কর্পোরেশনের কার্যক্রম আইন, নীতিমালা ও বিধিমালা অনুসরণ করা হবে জানিয়ে সংশ্লিষ্ট সবাইকে এটি যথাযথভাবে অনুসরণের নির্দেশ দেন।
তিনি মেয়র হিসেবে দায়িত্ব পালনকালীন সময়ে কর্মকর্তারা আন্তরিকভাবে সততার সাথে সেবার মনোভাব নিয়ে নগরবাসীর সেবাদানে এগিয়ে আসবেন বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।
নগর ভবনে মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ ইমদাদুল হকও উপস্থিত ছিলেন।
এর আগে তিনি গতকাল সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এতে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ