Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে আক্রান্ত ৮শ’ ছুঁই ছুঁই, শনাক্ত আরো ৭৩

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ৯:৩৭ এএম

চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে দ্রুত গতিতে। সেইসাথে বাড়ছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় আরও ৭৩ জনের নমুনায় সংক্রমণ শনাক্ত হয়েছে। তাতে রোগীর সংখ্যা ৮শ’র কাছাকাছি পৌঁছে গেছে। রোগী বাড়লেও চিকিৎসাসেবা নিশ্চিত না হওয়ায় জনমনে উদ্বেগ উৎকন্ঠা বেড়েই চলেছে।
সর্বশেষ চট্টগ্রাম বিভাগে একদিনে ৯৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে চট্টগ্রাম জেলার ৭৩ জন।

এছাড়া চট্টগ্রামের আরও ছয় জনের নমুনা দ্বিতীয়বার পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। বাকি ১৪ জন বিভাগের বিভিন্ন জেলার।
রোববার রাতে চারটি ল্যাবে নমুনা পরীক্ষার এ রিপোর্ট প্রকাশ করা হয়।

জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে জানানো হয়েছে, বিআইটিআইডি ল্যাবে ২৪৭ জনের নমুনা পরীক্ষায় ৪১ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩৭ জন চট্টগ্রামের। তাদের মধ্যে নগরীর ২০ জন এবং বোয়ালখালীর ৪ জন, সীতাকু-ের ৩ জন, রাঙ্গুনিয়ার ৫ জন ও পটিয়া উপজেলার ৫ জন। নগরীর আরও তিন জনের নমুনা পরীক্ষায় দ্বিতীয়বার করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। বিআইটিআইডিতে নমুনা পরীক্ষায় লক্ষীপুরের একজন কোভিড-১৯ রোগী পাওয়া গেছে।

চমেক ল্যাবে ১৩০টি নমুনা পরীক্ষায় ৩৪ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩৩ জন চট্টগ্রামের। নগরীর ৩১ জন, যার মধ্যে তিন জন পুরনো রোগী। দুই জন জেলার বিভিন্ন উপজেলার এবং একজন কুমিল্লা জেলার বাসিন্দা।
চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৮৭টি নমুনা পরীক্ষায় ১২ জনের সংক্রমণ ধরা পড়ে। এরা সবাই বিভাগের বিভিন্ন জেলার বাসিন্দা।
কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের ৩৭ জনের নমুনা পরীক্ষায় ছয় জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। তারা লোহাগাড়া উপজেলার বাসিন্দা।
চট্টগ্রামে এ পর্যন্ত ৭৮৯ জনের সংক্রমণ পাওয়া গেল। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১০৮ জন। মারা গেছেন গত ২৪ ঘণ্টায় চার জনসহ ৩৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ