Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

টাঙ্গাইলে নতুন করে ৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত

ডাক্তার, পুলিশ, সাংবাদিকসহ মোট আক্রান্ত ৮৪ জন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ১১:৫৩ এএম

টাঙ্গাইলে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় টাঙ্গাইল জেলায় নতুন করে ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে দেলদুয়ার উপজেলায় ৪ জন, কালিহাতীতে ১ জন, ধনবাড়ীতে ১ জন, মধুপুরে ১ জন, সখীপুরে ১ জন ও টাঙ্গাইল সদর উপজেলায় হাসপাতালের এক নার্স রয়েছে। জেলায় ডাক্তার, পুলিশ, সাংবাদিকসহ সর্বমোট ৮৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। নতুন করে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২৫১ জন সহ ১ হাজার ৪০ জন। এদের মধ্যে গত ২৪ ঘন্টায় ছাড়পত্র দেয়া হয়েছে ৩৫৯ জনকে। রোববার সকালে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় ২৪৮ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়। তাদের মধ্যে ৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ৩২৬ নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। ৩২২ জনের রিপোর্ট এখনো পেন্ডিং রয়েছে। সুস্থ্য হয়ে ইতিমধ্যে বাড়ি ফিরে গেছেন ১৯ জন। মৃত্যু হয়েছে ৪ জনের। টাঙ্গাইল থেকে এ পর্যন্ত ৩৭৫৮ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিলো। ৩৩৫২ জনের রিপোর্ট নেগেটিভ আসে।
টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. সদর উদ্দিন জানান, হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে সর্বমোট ১৪ জন রোগি ভর্তি হয়। তাদের মধ্যে ৬ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে। বর্তমানে ৮ জন করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।
এদিকে প্রতিদিনই টাঙ্গাইল থেকে ঢাকায় প্রেরিত নমুনা পরীক্ষার রিপোর্ট বিলম্বে প্রেরন করা হচ্ছে। যার ফলে আক্রান্তদের সংষ্পর্শে আসা অনেকেই করোনা ভাইরাসে আক্রান্তের আশঙ্কা থেকেই যাচ্ছে। অপরদিকে টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নমুনা পরীক্ষা করার ল্যাব খোলার ঘোষনা দেয়া হলেও এখন পর্যন্ত চালু হয়নি। টাঙ্গাইলবাসী দ্রুত এই ল্যাব চালু দাবি জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ