Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিচারককে তিন কোটি টাকা ঘুষ দিয়ে খালাস পায় তারেক- শেখ সেলিম

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৪৪ পিএম, ২২ জুলাই, ২০১৬

স্টাফ রিপোর্টার : বিচারিক আদালতের বিচারক মো. মোতাহার হোসেনকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান তিন কোটি টাকা ঘুষ দিয়ে মানি লন্ডারিং মামলা থেকে খালাস পেয়েছিলেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। গতকাল শুক্রবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে ঢাকা মহানগর পূজা কমিটির দ্বিবার্ষিক সম্মেলনে তিনি এ দাবি করেন।
শেখ সেলিম বলেন, ওই যে খালেদা জিয়ার একটা পোলা আছে না, তারেক রহমান। চোর। চুরি করে টাকা পাচার কইরা বাইরে নিছে। বিচারের সময় কী করছে জানেন ? মোতাহার নামের এক বিচারককে তিন কোটি টাকা ঘুষ দিয়ে কোনো মতে তারে বাঁচাবার জন্য বলছে। বলছে আমারে বাঁচায়া দাও কোনোভাবে। ঘুষ দিছে। ওই ব্যাটা করছে কি; যেদিন রায় দিছে ওইদিন রাতেই পালাইয়া গেছে। কারণ, তিনি জানেন নিম্ন আদালত যে রায় দিছে তা ঠিকমত দেন নাই।
তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার জন্য ভারতের ১৮ হাজার সৈন্য রক্ত দিয়েছে। এই রক্তের বন্ধন কেউ কখনও ছোটাতে পারবে না। এটা চিরস্থায়ী বন্ধন। আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, ভারতের সঙ্গে আমাদের আদর্শের মিল আছে। তারও ধর্মনিরপেক্ষ রাষ্ট্র, আমরাও ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র।
শেখ সেলিম বলেন, বাংলাদেশের যদি কেউ ক্ষতি করে থাকে তাহলে সবচেয়ে করেছে জিয়াউর রহমান। সে ছিল পাকিস্তানের এজেন্ট। মুক্তিযুদ্ধে তিন শ্রেণীর লোক অংশগ্রহণ করেছিল। একশ্রেণী হলো যারা বঙ্গবন্ধুর ডাকে কোনোদিক না তাকিয়ে যুদ্ধে গেছে অন্ধভাবে। আরেকটি শ্রেণী গিয়েছিল পাকিস্তানি হানাদার বাহিনী আক্রমণ করতে পারে, সেই আক্রমণ থেকে বাঁচতে ভারতে গিয়ে মুক্তিযুদ্ধ হয়েছে। অন্য শ্রেণীটি পাকিস্তানি এজেন্ট হিসেবে। ওইখানে গিয়ে মুক্তিযুদ্ধের কৌশলটা কী, সেটা পাকিস্তানী প্রভুদের জানানোর জন্য গিয়েছিলেন। এর প্রমাণ হলো জিয়াউর রহমান।
সন্ত্রাসবিরোধী জাতীয় ঐক্য ইতোমধ্যে হয়ে গেছে দাবি করে শেখ সেলিম বলেন, যারা ২০০ ওপরে মানুষ পুড়িয়ে মারছে, তাদের সঙ্গে কিসের ঐক্য? জনগণের মধ্যে ইতোমধ্যে ঐক্য হয়ে গেছে। শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল করব।
ঢাকা মহানগর সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সভাপতি মি. জে এল ভৌমিকের সভাপতিত্বে সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ভারতীয় ডেপুটি হাই কমিশনার আদর্শ সাইকা, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মি. ডিএন চ্যাটার্জী এতে বক্তব্য রাখেন।



 

Show all comments
  • Malik M Kabir ২৩ জুলাই, ২০১৬, ৮:১৮ এএম says : 0
    Why not Ten crore ?
    Total Reply(0) Reply
  • আশিক ২৩ জুলাই, ২০১৬, ১১:৩৩ এএম says : 0
    দয়া করে এটা প্রমাণ করুন।
    Total Reply(0) Reply
  • Shah Faroque ২৩ জুলাই, ২০১৬, ১১:৪১ এএম says : 0
    Sure MR
    Total Reply(0) Reply
  • Kamal ২৩ জুলাই, ২০১৬, ৩:১৪ পিএম says : 0
    Stop it any how say anythink
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচারককে তিন কোটি টাকা ঘুষ দিয়ে খালাস পায় তারেক- শেখ সেলিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ