Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

৯ লাখ টাকার রসুন-ধান ও স্বর্ণালঙ্কার লুট

নাটোরে নৌকা সমর্থকদের বাড়িতে আ’লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের হামলা

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরের বড়াইগ্রাম উপজেলাার জোনাইল ইউনিয়নের চামটা গ্রামে নৌকা প্রতীকে ভোট দেয়ায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকেরা রাতের অন্ধকারে তিনটি বাড়িতে হামলা-ভাঙচুর ও লুটপাট করেছে। এ সময় বাড়িতে থাকা মহিলাদের গলায় ছুরি ধরে কমপক্ষে নয় লাখ টাকার কৃষিপণ্য, কৃষি যন্ত্রপাতি, স্বর্ণালঙ্কার ও অন্যান্য আসবাবপত্র লুটে নিয়েছে হামলাকারীরা।
এলাকাবাসী জানান, শুক্রবার ভোর রাতে চামটা গ্রামের রিপন, জিল্লুর, আরিফ ও রায়হানের নেতৃত্বে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবুল কালাম আযাদের ৪০-৫০ জন সমর্থক একই গ্রামের নৌকা সমর্থক আফসার আলী সরকার, জামালউদ্দিন ও বাস্তুল সরকারের বাড়িতে হামলা চালায়। এ সময় বাড়ির পুরুষ সদস্যদের অনুপস্থিতির সুযোগে তারা বাড়িঘর ভাংচুর করে এবং মহিলাদের গলায় ধারালো অস্ত্র ঠেকিয়ে প্রায় ১৮০ মণ রসুন, একশ’ মণ ধান, একটি স্যালো মেশিন এবং আলমিরা ভেঙ্গে আড়াই ভরি স্বর্ণসহ বিভিন্ন আসবাবপত্র লুটে নেয়। একই সাথে তারা রফিকুল ইসলামে একটি জমি চাষ দেওয়ার পাওয়ার টিলারও নিয়ে যায় তারা। লুটে নেয়া সম্পদের আনুমানিক বাজার মূল্য প্রায় ৯ লাখ টাকা বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
ক্ষত্রিগ্রস্থ বাস্তুল সরকারের স্ত্রী খালেদা বেগম কান্নারত অবস্থায় বলেন, এদের হুমকির কারণে আমার স্বামী প্রায় দুই মাস যাবৎ বাড়ি ছাড়া। একটা শিশু বাচ্চা নিয়ে আমি বাড়িতে থাকি। রাতে রিপনেরা এসে আমার গলায় ছুরি ঠেকিয়ে সাড়ে তিন বিঘা জমির রসুন লুট করে নিয়ে গেছে।
বড়াইগ্রাম থানার ডিউটি অফিসার (উপ-পরিদর্শক) মাসুদ করিম জানান, বিষয়টি  শুনেছি তবে এখনও লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, গত ২৮ মে জোনাইল ইউপি নির্বাচনের পর থেকেই চামটা গ্রামে নির্বাচন পরবর্তী সহিংসতায় শাহাবুল ইসলাম ভুলন (২৫) নামে একজন নিহত এবং কমপক্ষে ১৫টি বাড়িতে লুটপাটের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় গ্রামের নৌকা সমর্থক কমপক্ষে দুই শতাধিক পুরুষ সদস্যরা বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন