Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

শাহ্রাস্তি উপজেলা ভাইস চেয়ারম্যান অপসারিত

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদ থেকে আবুল হোসাইনকে অপসারণ করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে এক পরিপত্রে গত ১৬ জুলাই তাকে অপসারণ করা হয়।
জানা যায়, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান মিন্টুর অভিযোগের ভিত্তিতে মন্ত্রণালয় তাকে অপসারণ করে। অভিযোগে কামরুজ্জামান মিন্টু দাবি করেন, মো. আবুল হোসাইন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও ভোলদিঘী কামিল মাদরাসার আরবি প্রভাষক হিসেবে দ্বৈত পদে কর্মরত।
ভাইস চেয়ারম্যান মো. আবুল হোসাইনকে ২০১৫ সালের ৪ নভেম্বর ও ২৯ ডিসেম্বর জারিকৃত কারণ দর্শানোর নোটিশের প্রেক্ষিতে ২০১৫ সালের ৭ ডিসেম্বর ও ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি তারিখের দু’টি জবাব সন্তোষজনক নয় মর্মে এ অপসারণের সিদ্ধান্ত গৃহীত হয়। পরে ১৯৯৮ সংশোধন আইন ২০১১ ধারা এর ৮ (২) (ঙ) ধারা লঙ্ঘনের দায়ে তাকে পদ থেকে অপসারণ করা হয়। অপসারণের চিঠি শাহরাস্তি উপজেলার বিভিন্ন দপ্তরে এলে বিষয়টি নিয়ে ভাইস চেয়ারম্যান আবুল হোসাইনের সাথে কথা বললে তিনি টিঠি পাওয়ার সত্যতা স্বীকার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন