Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আম্ফান কক্সবাজারেে ৬নং বিপদ সংকেত

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ৫:৫৩ পিএম

ঘূর্ণিঝড়ে আম্ফান এর প্রভাবে কক্সবাজার উপকূলে ভ্যাপসা গরম অব্যাহত রয়েছে। ঘূর্ণিঝড়ের সংকেত পাওয়ার পর গত কয়দিন ধরেই এই ভ্যাপসা গরম অব্যাহত রয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর পচন্ড উত্তাল রয়েছে।
কক্সবাজার ও চট্টগ্রাম বন্দর কি ৬ নম্বর বিপদ সংকেত এবং মংলা ও পায়রা বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত জারি করা হয়েছে।

কক্সবাজার আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড়টি আজ বিকেল পাঁচটার দিকে কক্সবাজার থেকে ১ হাজার ১৫ কিলোমিটার, চট্টগ্রাম থেকে ১ হাজার ৭৫ কিলোমিটার, মংলা ও পায়রা বন্দর থেকে ৯৭০ কিলোমিটার দূরে অবস্থান করছে।

এটি আরো শক্তিশালী হয়ে আগামীকাল ১৯মে বিকেলের দিকে বাংলাদেশ উপকূল অতিক্রম করতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলীয় জেলাগুলোতে বারী বৃষ্টিপাত ও ঝড়ো হওয়ার আশঙ্কা রয়েছে।

এদিকে ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি এড়াতে কক্সবাজার জেলা প্রশাসন উপকূলীয় উপজেলা গুলো সহ প্রস্তুতি গ্রহণ করেছে। গতকাল কক্সবাজার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ প্রতিরোধ ব্যবস্থাপনা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। সভায় উপকূলীয় উপজেলা গুলোতে নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রস্তুতি গ্রহণ করার নির্দেশ দেয়া হয়।

পাশাপাশি কক্সবাজার উপকূলে ৫৭৩ টি সাইক্লোন শেল্টার, স্বেচ্ছাসেবক এবং প্রয়োজনীয় যানবাহন প্রস্তুত রাখা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ