Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেরামতের জন্য বন্ধ রাখা হবে আশাশুনি ব্রিজ

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

আশাশুনি (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা ঃ দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে আশাশুনির মরিচ্চাপ বেইলী ব্রিজ এর নির্মাণ/মেরামত কাজ শুরু হতে যাচ্ছে। ফলে মানুষের মধ্যে স্বস্থি ফিরলেও নদী পারাপারের বিকল্প ব্যবস্থা না করায় জনমনে ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে।         
মরিচ্চাপ সেতুটি নির্মাণের পর থেকে যথাযথ সংস্কার কাজ করা হয়নি। মাঝে মধ্যে পট্টি ও ঝালাই করে ব্রীজটি কোন রকমে সচল রাখা হয়েছিল। ফলে ব্রীজ ব্যবহার অনুপযোগিতার কারণে অসংখ্যবার দুর্ঘটনা ঘটেছে। বহু মানুষ নিহত, পঙ্গু ও আহত হয়ে কষ্টকর জীবন যাপন করছে। অসংখ্য যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে। বহু মালামাল বিনষ্ট হয়েছে। ব্রীজ নির্মাণ হলেও আশাশুনি প্রান্তে এপ্রোচ সড়ক নির্মাণ না হওয়ায় ওয়াপদার উপর দিয়ে নাইনটি ডিগ্রী মোড় নিয়ে যানবাহন চলাচল করায় অসংখ্য যানবাহন ওয়াপদার নীচে পড়ে হিসেব বিহীন ক্ষয়ক্ষতির শিকার হয়েছে। মন্ত্রী, এমপি, সচিব, ডিসি থেকে শুরু করে অসংখ্য প্রতিনিধি ব্রীজের ব্যাপারে ওয়াদা ও কথা বললেও দীর্ঘ সময়ে এলাকাবাসীর দাবী পূরণ হয়নি।
অবশেষে সড়ক বিভাগের ব্যবস্থাপনায় চিটাগাং ড্রাইডক লিমিটেড (বাংলাদেশ নৌবাহিনীর একটি অঙ্গ প্রতিষ্ঠান) ব্রীজের মেরামত কাজ করতে যাচ্ছেন। আগামী ২৭ জুলাই থেকে কাজ শুরু হবে বলে জানাগেছে। নির্মান কাজ চলাকালে ব্রীজটিতে কোন যানবাহন চলাচল করতে পারবেনা। নির্বাহী প্রকৌশলী (চঃদাঃ) সওজ, সড়ক বিভাগ, সাতক্ষীরা গত ১৯ জুলাই (স্মারক নং- ৯১ (৪০) এক পত্রে জানান, ২৭ জুলাই থেকে কাজ শেষ না হওয়া পর্যন্ত সাময়িক ভাবে সেতুর উপর দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে তবে পথচারী পায়ে হেঁটে চলাচল করতে পারবে।
মেরামত কাজের সময় যানবাহন চলাচল করতে পারবেনা এটি নতুন কথা নয়। কিন্তু উপজেলার সাথে যোগাযোগ রক্ষা এবং আশাশুনি উপজেলার বড় একটি অংশসহ কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলার অসংখ্য মানুষের চলাচল পথ বন্ধ করার আগে বিকল্প ব্যবস্থা নিয়ে যথাযথ উদ্যোগ থাকার প্রয়োজনীয়তার কথা বিবেচনায় না রাখার ঘটনায় এলাকাবাসী হতাশ হয়েছেন। বিকল্প পথ হিসাবে সহজতর পথ শোভনালী ব্রীজের ব্যবহার। অথচ ব্রীজটির নির্মাণ কাজ শেষ হলেও এপ্রোচ সড়কের কারণে সেটি দীর্ঘ কয়েক বছর অব্যবহৃত হয়ে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেরামতের জন্য বন্ধ রাখা হবে আশাশুনি ব্রিজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ