Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ শাওয়াল ১৪৪১ হিজরী

ঢাকা থেকে দক্ষিণাঞ্চলগামী যান ঢাকায় ফেরত পাঠাচ্ছে পুলিশ

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ৮:৩৮ পিএম

ঢাকা থেকে দক্ষিণাঞ্চলগামী যাত্রীবাহী যানবাহন আবার ঢাকায় ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে। ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলার কুচিয়ামোরায় গত তিনদিন ধরে চেকপোস্ট বসিয়ে যানবাহনগুলোকে পুনরায় ঢাকায় ফেরত পাঠাচ্ছে পুলিশ। আজ সোমবার তৃতীয় দিন চলছে। তবে এ কার্যক্রম রাত-দিন ২৪ ঘন্টা ঈদ পর্যন্ত চলবে । করোনা ভাইরাসের সংক্রমন রোধে লৌহজং উপজেলার শিমুলিয়াঘাটে ভিড়ের কারণে পণ্যবাহী ও ইমারজেন্সি যানবাহন ছাড়া সব যান আবার পুনরায় ঢাকা ফেরত পাঠানো হচ্ছে।
সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ মোঃ ফরিদ উদ্দিন বলেন, ভোর রাত থেকে এ চেকপোষ্টে কাজ করতেছি। সরকারের নির্দেশনায় ঢাকাকে দক্ষিণাঞ্চল থেকে বিচ্ছিন্ন করার লক্ষ্যে এ কার্যক্রম। এখানে মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মহোদয়, সিরাজদিখান সার্কেল সিনিয়র এএসপি ও হাইওয়ে পুলিশের কর্মকর্তাসহ জেলার পুলিশ সুপার স্যারের নেতৃত্বে আমরা সবাই কাজ করতেছি। সকালে গাড়ির চাপ ছিলো প্রচন্ড ছিলো। যাত্রীবাহী গাড়ি গুলো আমরা ঘুরিয়ে দিয়েছি। মালবাহী বা জরুরী গাড়িগুলো আমরা ছেড়েছি। এই মুহূর্তে লকডাউন কার্যকর করতে গিয়ে অনেক পুলিশ সদস্য অসুস্থ হচ্ছে। রোজা রেখেও প্রচন্ড রোদের মধ্যে কাজ করতে হচ্ছে। আশপাশে কোনো গাছপালা বা ঘর বাড়ি নাই। করোনা মহামারীর মধ্যেও রিক্স নিয়ে কাজ করতেছি। আমরা চেষ্টা করতেছি মাওয়াঘাটে যাতে পেশার কম হয়। ঢাকা থেকে বেশি মানুষ যাতে দক্ষিণবঙ্গে আসতে না পারে সে জন্য কাজ করে যাচ্ছি।



 

Show all comments
  • শওকত আকবর ১৮ মে, ২০২০, ৯:৩৯ পিএম says : 0
    পুলিশ বর্তমানে মানবিক দ্বায়ীত্ব পালন করছে।দখ্খিনান্ঞলের করোনা সংক্রমন রোধে একটি কার্যকরী পদোখ্খেপ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ