Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ক্রিকেট ফিরছে অস্ট্রেলিয়ায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস পরিস্থিতিতে বন্ধ হয়ে যাওয়ার পর প্রথমবারের মত প্রতিযোগিতাম‚লক ক্রিকেট ফিরছে অস্ট্রেলিয়ায়। ডারউইন অ্যান্ড ডিস্ট্রিক্টের ক্লাব ক্রিকেট টুর্নামেন্ট শুরু হবে আগামী ৬ জুন। টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে শুরু হবে প্রতিযোগিতার প্রিমিয়ার গ্রেড। এরপর হবে ওয়ানডে টুর্নামেন্ট। ফাইনাল হওয়ার কথা আগামী ১৯ সেপ্টেম্বর।
চলতি বছরের এনটি স্ট্রাইক লিগ নিয়ে অবশ্য এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। ২০১৮ সালে এই টুর্নামেন্টে খেলেছিলেন অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। খেলতে নামার আগে কোভিড-১৯ নিরাপত্তায় যে সব ব্যবস্থা নেওয়া হয়েছে, নর্দান টেরিটোরি সরকারের কাছে এর রিপোর্ট জমা দিতে হবে ক্লাবগুলোর। ক্রিকেট অস্ট্রেলিয়ার গাইডলাইন অনুযায়ী, টুর্নামেন্টে ক্রিকেটাররা বলে ঘাম কিংবা লালা ব্যবহার করতে পারবেন না। কৃত্রিম বস্তু দিয়ে আম্পায়ারের উপস্থিতিতে বল ঘষাসহ আরও অন্যান্য বিকল্প নিয়ে কাজ করছে ডারউইন ক্রিকেট ম্যানেজমেন্ট।
অস্ট্রেলিয়ার আগেই অবশ্য ক্রিকেট ফিরছে ওয়েস্ট ইন্ডিজে। ক্যারিবিয়ানের দ্বীপপুঞ্জ সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনসে আগামী ২২ মে থেকে শুরু হবে ভিন্সি প্রিমিয়ার লিগ (ভিপিএল) টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের প্রথম আসর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন