Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুদ্ধাপরাধীদের বিচারে বাধাদানকারীরাই জঙ্গি তৎপরতা চালাচ্ছে -বাণিজ্যমন্ত্রী

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ভোলা জেলা সংবাদদাতা : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, যারা যুদ্ধাপরাধীদের বিচার কার্যে বাধা দিয়েছিল, তারাই বিভিন্ন নামে দেশে জঙ্গি তৎপরতা চালাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রযাত্রাকে কেউ বাধাগ্রস্ত করতে পারবে না। আগামীতে বিশ্বে যে ১০টি দেশ উন্নতিলাভ করবে, বাংলাদেশ তার মধ্যে একটি। মন্ত্রী গতকাল শুক্রবার দুপুরে ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার শাহবাজপুর গ্যাস ফিল্ডের ৪নং কুপের ওয়ার্ক ওভার কাজের উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য মন্ত্রী এ কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী অত্যন্ত দক্ষতার সাথে জঙ্গি অপ-তৎপরতা মোকাবেলা  করছে। ইতিমধ্যে জঙ্গি ইন্দনদাতাদের চিহ্নিত করতেও সক্ষম হচ্ছে।
বাণিজ্যমন্ত্রী বলেন, একাত্তরে বঙ্গবন্ধুর নেতৃত্বে যেভাবে ঘরে ঘরে দুর্গ গড়ে তোলা হয়েছিল, তেমনি তার কন্যা শেখ হাসিনার নেতৃত্বেও প্রত্যেক ঘরে ঘরে সন্ত্রাসবিরোধী দূর্গ গরে তোলার আহ্বান জানান।
এসময় মন্ত্রী তার কেনিয়া সফরের কথা উল্লেখ করে বলেন, কেনিয়ার লোকসংখ্যা আমাদের ৪ ভাগের ১ ভাগ, তাদের ভৌগলিক সীমা রেখা আমাদের ৪ গুণ। অথচ এ বছর কেনিয়ার রপ্তানি হয়েছে ৬ বিলিয়ন ডলার, আর আমাদের হয়েছে ৩৪ বিলিয়ন ডলার।
তোফায়েল আহমেদ আরো বলেন, বর্তমানে বহুদেশ বাংলাদেশকে রোল মডেল হিসেবে বেছে নিয়েছে। আন্তজার্তিক বিশ্বে শেখ হাসিনার নেতৃত্বে প্রসংশিত হচ্ছে। বিশ্ব নেতারা সবাই প্রধানমন্ত্রীর পাশে আছেন।
মন্ত্রী ভোলাকে একটি অপার সম্ভবনাসময় জেলা উল্লেখ করে বলেন, এখানে পর্যাপ্ত গ্যাসের মজুদ রয়েছে। ইতিমধ্যে ৪টি কুপের খনন শেষ হয়েছে। আরো ২টি কুপ খনন করা হবে। যা থেকে ভোলা হবে একটি শিল্প নগরী। জেলার বেকারত্ব দূর হয়ে ব্যাপক কর্মসংস্থানের সৃষ্টি হবে।
এ সময় আরো বক্তব্য রাখেন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, জ্বালানী ও খনিজ মন্ত্রণালয়ের সচিব মোঃ নাজিম উদ্দিন চৌধুরী, পেট্রোবাংলার চেয়ারম্যান ইসতিয়াক আহম্মেদ, বাপেক্স ব্যবস্থাপনা পরিচালক মোঃ আতিকুজ্জামান, ভোলার জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন, পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন, বোরহানউদ্দিন উপজেলা চেয়ারম্যান মহব্বতজান চৌধুরী, পৌর-মেয়র রফিকুল ইসলাম প্রমুখ।
উল্লেখ ভোলায় ৬টি কুপ থেকে গ্যাস উত্তোলন শুরু হলে মুজদ এক ট্রিলিয়ন ছাড়িয়ে যাবে বলে বাপেক্স কর্মকর্তারা নিশ্চিত করেন। পরে মন্ত্রী উপজেলার টবগী ইউনিয়নের মুন্সীর হাট ও জেলা সদরের ভেদুরিয়া ইউনিয়নের ৫ ও ৬ নং গ্যাস কুপের সাইট পরিদর্শন করেন। বিকেলে ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  মন্ত্রী  আইনশৃঙ্খলা বিষয় নিয়ে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বেঠক করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুদ্ধাপরাধীদের বিচারে বাধাদানকারীরাই জঙ্গি তৎপরতা চালাচ্ছে -বাণিজ্যমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ