Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

কলা উদ্ধারে অভিযান!

ডেইলি মেইল | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ১২:০২ এএম

একটি সাগরকলা মানুষের রাতের ঘুম কেড়ে নিতে পারে। অবিশ্বাস্য হলেও এমন ঘটনা ঘটেছে ব্রিটেনে। করোনা মহামারীর জেরে প্রায় দু’মাস ধরে গৃহবন্দি জীবন। বাড়িতে বসে অনেকেই আবার অফিসে যাওয়ার দিন গুনছেন। সঙ্গে মনে করার চেষ্টা করছেন কোনও গুরুত্বপূর্ণ কাগজ কিংবা মূল্যবান জিনিস ভুল করে অফিসে ফেলে আসেননি তো। 

এভাবেই চিন্তার সাগরে ডুব দিয়েছিলেন ব্রিটেনের গ্লাসগোর এমএল ব্রেনান। তবে তার যা মনে পড়ল, শুনলে অবাকই হবেন। অফিসে তিনি নিজের ডেস্কের ড্রয়ারে একটি সাগরকলা ফেলে এসেছেন। যা ৯ সপ্তাহ ধরে পচছে। সেই কলা উদ্ধার করতে সোজা অফিস ছুটলেন মহিলা।
গত ১২ মে ঘুম থেকে উঠে হঠাৎই ব্রেনানের মনে পড়ে যায় অফিসের ডেস্কের ড্রয়ারে একটা কলা ফেলে এসেছেন। টুইটারে তিনি সে কথা সকলকে জানানও। লেখেন, ‘এখন মনে পড়ল যে অনেকদিন ধরে একটা কলা আমার ড্রয়ারে পচছে। ভেবেই উত্তেজিত হয়ে পড়লাম।’
আসলে সেই ড্রয়ারে তার নানা প্রয়োজনীয় নথিপত্র ছিল। পচা কলার কবলে সেসব নষ্ট হয়ে যাওয়ার ভয় পাচ্ছিলেন তিনি। তাই আর বিলম্ব না করে গাড়ি নিয়ে সোজা অফিস ছোটেন। সফলভাবেই শেষ হয় তার ‘কলা উদ্ধার অভিযান’।
সেই সুখবরও টিকটকে ভিডিও করে জানান ব্রেনান। লেখেন, ‘কতখানি কী নষ্ট হবে, সেই ভয়ই পাচ্ছিলাম। তাই অফিস গিয়ে কলা উদ্ধার করি। এই সেই ৯ সপ্তাহ পুরনো কলা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন