Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জড়িতদের গ্রেফতার চেয়ে লিগ্যাল নোটিস

নগদ সহায়তা প্রকল্পে দুর্নীতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ১২:০২ এএম

হতদরিদ্র ৫০ লাখ পরিবারকে দেয়া নগদ অর্থ সহায়তা কার্যক্রমের তালিকা প্রণয়নে দুর্নীতি ও অনিয়মে জড়িতদের গ্রেফতার এবং শাস্তি চেয়ে লিগ্যাল নোটিস দেয়া হয়েছে। গতকাল সোমবার সুপ্রিম কোর্ট বারের অ্যাডভোকেট মনিরুজ্জামান লিংকন এ নোটিশ দেন। প্রাপ্তির ৫ কর্মদিবসের মধ্যে ব্যবস্থা না নিলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেয়া হয়েছে নোটিসে। এতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবকে প্রতিপক্ষ করা হয়েছে।
নোটিসে বলা হয়, বৈশ্বিক মহামারি করোনার ভয়াল থাবায় জনজীবন বিপর্যস্ত। নিম্ন ও মধ্যম আয়ের অধিকাংশ মানুষ কর্মহীন, বেকার। তারা মানবেতর জীবন যাপন করছেন। এ বিবেচনায় সরকার সামাজিক নিরাপত্তার বাইরে থাকা ৫০ লাখ পরিবারকে নগদ সহয়তা প্রদান কর্মসূচি ঘোষণা করেছে। কিন্তু এই নগদ সহায়তা প্রদানের তালিকা প্রণয়নে ব্যাপক অনিয়ম, দুর্নীতির অভিযোগ উঠেছে। ফলে সরকারের একটি মহৎ উদ্যোগ শুরুতেই হোঁচট খেয়েছে। তাই জড়িতদের বিচার ও শাস্তি নিশ্চিত করতে অবিলম্বে গ্রেফতার করা প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

১ ফেব্রুয়ারি, ২০২৩
৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ