Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সখিপুরে দশম শ্রেণির ছাত্রের সাথে নবম শ্রেণীর ছাত্রীর বাল্য বিবাহ

সখিপুর(টাঙ্গাইল)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ৯:৫৯ পিএম

টাঙ্গাইলের সখিপুরে পার্কি মনির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্র বর মানিক মিয়া (১৬) এবং একই প্রতিষ্ঠানের নবম শ্রেণির ছাত্রী কনে নাজমা আক্তার লিজার (১৫) বিয়ে সম্পন্ন হয়েছে। উপজেলার কাকড়জান ইউনিয়নের ৪নং ওয়ার্ড চকপাড়া গ্রামে এ বাল্যবিয়ে সম্পন্ন হয়। বিয়ের রেজিস্ট্রি না হলেও স্থানীয় মসজিদের মুয়াজ্জিন হাফেজ শামসুল হক এ বিয়ে পড়িয়ে দেওয়ার পর এক সপ্তাহ যাবত তাঁরা সংসার করছে বলে জানা যায়।

বরের পরিবার সূত্রে জানা যায়, উপজেলার কাকড়াজান ইউনিয়নের চকপাড়া গ্রামের প্রবাসী মঞ্জোরুল ইসলামের ছেলে পার্কি মনির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্র মানিক মিয়ার সঙ্গে প্রতিবেশী প্রবাসী বছির উদ্দিনের মেয়ে একই প্রতিষ্ঠানের নবম শ্রেনির ছাত্রী নাজমা আক্তার লিজার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত এক সপ্তাহ আগে প্রেমের সম্পর্ক মেনে নিয়ে উভয় পরিবারের সম্মতিতে এ বিবাহ সম্পন্ন করা হয়।

বরের দাদা আবুল হোসেন বলেন, নাতি প্রেম করেছে কতদিন আর দুরে রাখুম। বিয়ে করিয়ে বাড়ি নিয়ে এসেছি। কাকড়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরিকুল ইসলাম বিদ্যুত এবং ওই ওয়ার্ডের ইউপি সদস্য মো. শাহ্আলম বিষয়টি জানেন না বলে দাবি করেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমাউল হুসনা লিজা বলেন, বিষয়টি জানা নাই। ঘটনা সত্য হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাল্য বিবাহ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ