Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে একমাসে ৮ জনের করোনা সনাক্ত সুস্থ ৩ জন

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ১০:৪৭ এএম

মীরসরাই উপজেলা নতুন করে আরো একজন করোনা রোগী সনাক্ত হয়েছে। এই নিয়ে গত একমাসে উপজেলায় ৮ জন করোনা সনাক্ত হয়। তার বাড়ি মীরসরাই সদর ইউনিয়নের আবু নগর গ্রামে। আক্রান্ত রোগীর বয়স ১৯ বছর সে একজন গৃহীনি। সোমবার (১৮ মে) রাতে ফৌজদারহাটে অবস্থিত বিষেশায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) থেকে প্রান্ত ফলাফলের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবুর রহমান পিপিএম জানান, আমরা আক্রান্ত নারীর বিষয়ে খবরা খবর নিয়েছি। তিনি উপজেলান ৯ নং সদর ইউনিয়নের আবুনগর গ্রামে আছেন। তার বাড়ি লকডাউন করার প্রক্রিয়া চলছে এছাড়া আক্রান্তের সংস্পর্শে কে কে এসেছেন এ বিষয়েও খোঁজ খবর নেয়া হচ্ছে বলে জানান তিনি।

এদিকে মীরসরাই উপজেলায় এই গত ১৮ এপ্রিল থেকে ১৮ মে পর্যন্ত একমাসে ৪ জন পুরুষ ও ৪জন নারীসহ ৮ জনের করোনা সনাক্ত হয়েছে। তাদের মধ্যে দুইজন স্কুল ছাত্রী ও আপন বোন। দুইজন গার্মেন্টস কর্মী, দুইজন গৃহিনী, একজন প্রাইভেট কার চালক ও একজন সরকারী চাকুরীজীবি। এদের মধ্যে দুইজন হাসপাতাল থেকে চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন। অন্যজন বাড়িতে হোমকোয়ারিন্টাইনে থেকে সুস্থ রয়েছেন। বিভিন্ন এলাকায় করোনা সনাক্ত হওয়ার খবর পেয়ে সাথে সাথে ওই ব্যক্তির বাড়িতে গিয়ে বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। ১৪দিন পার হওয়ার লকডাউন তুলে নেয়া হয়েছে। ওইসব ব্যক্তিদের পরিবারের সদস্য ও সংস্পর্শে আসা লোকজন থেকে নমুনা সংগ্রহের পর অলিনগরের এক রোগীর বোন ছাড়া বাকি সবার নেগেটিভ রিপোর্ট আসে।

জানা গেছে, গত ১৮ এপ্রিল খৈয়াছড়া ইউনিয়নের নিজতালুক গ্রামে মীরসরাই প্রথম এক মহিলা করোনায় আক্রান্ত হন। বর্তমানে তিনি সুস্থ রয়েছেন। গত ২৮ এপ্রিল মিঠানালা ইউনিয়নের পাত্তারপুকুর এলাকায় এক প্রাইভেট কার গাড়ি চালক করোনায় আক্রান্ত হওয়ার পর হাসপাতালে চিকিৎসা নেয়ার পর সে এখন সুস্থ হয়ে বাড়িতে রয়েছেন। ৬মে করেরহাট ইউনিয়নের অলিনগর গ্রামের এক স্কুল ছাত্রী, ৮ মে খৈয়াছড়া ইউনিয়নের আমবাড়িয়া গ্রামে এক গার্মেন্টস কর্মী, ১০ মে উপজেলার করেরহাট ইউনিয়নের অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রী (পূর্বে আক্রান্ত স্কুল ছাত্রীর বোন), একইদিন হাইতকান্দি ইউনিয়নের বাসিন্দা এক ব্যক্তি ও ১৫ মে ৭ নং কাটাছড়া ইউনিয়নের মুন্সি বাড়িতে এক গার্মেন্টস কর্মীর করোনা ধরা পড়ে। সর্বশেষ সদর ইউনিয়নের আবুনগর গ্রামে এক নারীর করোনা সনাক্ত হয়।

মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন বলেন, কোন ব্যক্তির করোনা পজিটিভ হওয়ার সাথে সাথে আমরা ওই ব্যক্তির বাড়িতে গিয়ে বাড়ি লকডাউন ও পরিবারের সকলকে হোম কোয়ারিন্টাইনে থাকার নির্দেশনা দিয়ে থাকি। এরপর ওইসব ব্যক্তির পরিবারের সদস্য ও সংস্পর্শে আসা লোকদের নমুনা সংগ্রহ করা হয়। আমি সকলের কাছে অনুরোধ করছি আপনারা সামাজিক দূরত্ব মেনে চলুন। খুব বেশি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়ার প্রয়োজন নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ