Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

খুলনায় পাটকল শ্রমিকদের বিক্ষোভ: উৎসব ভাতা আজ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ২:৪৭ পিএম

খুলনাঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকদের পাচ সপ্তাহের মজুরির টাকা প্রদান করা হয়েছে। গতকাল সোমবার শ্রমিকদের ব্যাংক একাউন্টে এই টাকা প্রদান করা হয়েছে। আজ মঙ্গলবার উৎসব ভাতা প্রদানের কথা রয়েছে। এ অঞ্চলের ৮ পাটকলে মজুরি আসলেও মালিকানা জটিলতার কারণে আসেনি আলীম জুট মিলে। ফলে মিলের ক্ষুব্ধ শ্রমিকরা আজ মঙ্গলবার সকালে মজুরির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে। 

অপরদিকে বকেয়া মজুরির দাবিতে খালিশপুর জুট মিলের শ্রমিকরা মিলের উৎপাদন বন্ধ করে দিয়েছে। গতকাল সোমবার রাতে বিক্ষুদ্ধ শ্রমিকরা বিআইডিসি রোড অবরোধ করে সড়কের উপর আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে।
ক্রিসেন্ট জুট মিলের সিবিএ সাবেক সভাপতি মো: মুরাদ হোসেন বলেন, পাচ সপ্তাহের মজুরি প্রদান করেছে মিল কর্তৃপক্ষ।
স্টার জুট মিলের সিবিএ সভাপতি মো: বেল্লাল হোসেন মল্লিক জানান, সাধারণ ছুটি থাকাকালীন এপ্রিল মাসের পাচ সপ্তাহের মজুরি সোমবার পেয়েছি। আজ মঙ্গলবার উৎসব ভাতা প্রদান করা হবে।
বিজেএমসির আঞ্চলিক সমন্বয়কারী মো: বণিজ উদ্দিন মিয়া জানিয়েছেন, মালিকানা জটিলতার কারণে আলীম জুট মিলের শ্রমিকদের বকেয়া মজুরি আসেনি।
এদিকে আটরা শিল্পাঞ্চলের আলীম জুট মিলের শ্রমিক কর্মচারীদের সরকারিভাবে অর্থ বরাদ্দ ঈদের পূর্বে বকেয়া মজুরি ও বেতন পরিশোধ এবং মালিকানা জটিলতা দূরীকরণের দাবিতে আজ মঙ্গলবার সকালে বিক্ষোভ মিছিল বের করে শ্রমিক কর্মচারীরা । মিছিলটি মিলের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ১নং গেট ঘুরে পুনরায় প্রশাসনিক ভবনের সামনে সংক্ষিপ্ত সভার মাধ্যমে শেষ হয়।



 

Show all comments
  • শওকত আকবর ১৯ মে, ২০২০, ৫:২৬ পিএম says : 0
    খুলনা পাটকলের কোন খবর পত্রিকায় দেখলেই আমি কমেন্ট করি।কেননা এই পাটকলেই ৩০টি বছর কাটিয়েছি। রাজনীতি ট্রেড ইউনিয়ান শ্রমিক আন্দলন আমার ছিল ব্যাপক পদচারনা।অনেক স্মৃতি গেথে আছে আমার মানষ্পটে।তা ভুলতে পারিনা খালিশপুরর শ্রমিকভাইদের কথা।আজও শ্রমিকদের সাপ্তাহিক বকেয়া মজুরী পরিশোধ করার জন্য জোড় দাবী জানাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ