Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

ইফা প্রকল্প থেকে দারুল আরকাম মাদরাসা বাদ গভীর চক্রান্তের অংশ -জাতীয় শিক্ষক ফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ২:৪৯ পিএম

সরকার দারুল আরকাম মাদরাসা নামে একটি প্রসংশনীয় উদ্যোগ গ্রহণ করার পর ইসলামিক ফাউন্ডেশনের প্রকল্প থেকে দারুল আরকাম মাদরাসা বাদ দেয়া গভীর চক্রান্ত বলে অভিহিত করেছেন জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান এবং সেক্রেটারি জেনারেল মাওলানা এবিএম জাকারিয়া।

আজ এক যুক্ত বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বিশ্ব যখন প্রাণঘাতী করোনাভাইরাস মহামারিতে আক্রান্ত। ঠিক তখন ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্প থেকে দারুল আরকাম ইবতেদায়ি মাদরাসা বাদ দিয়ে সারাদেশে দুই লক্ষাধিক শিক্ষার্থীর শিক্ষাজীবন অনিশ্চিয়তার মুখে ঠেলে দেয়া অশুভ ইঙ্গিত বলেই মনে হচ্ছে। তারা বলেন, দারুল আরকাম ইবতেদায়ি মাদরাসার আলেম শিক্ষক-শিক্ষিকারা দীর্ঘ ৫ মাস যাবত বেতন-ভাতা পাচ্ছেন না। লকডাউনের মাঝে ১ হাজার ১০টি দারুল আরকাম ইবতেদায়ি মাদরাসার শিক্ষক শিক্ষিকারা পরিবার-পরিজন নিয়ে মানবেতর দিন কাটাচ্ছেন। এরই মাঝে প্রকল্প বাদ দেয়ায় তাদের জীবনকে অনিশ্চয়তার মুখে ঠেলে দেয়া হচ্ছে। তাই অবিলম্বে দারুল আরকাম মাদরাসাকে ইফার প্রকল্পে পুনরায় নিয়ে শিক্ষকদের বকেয়া বেতন বোনাস ঈদের আগেই পরিশোধ করতে হবে। অন্যথায় ঈদের পর জাতীয় শিক্ষক ফোরাম আন্দোলনের ডাক দিতে বাধ্য হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ