Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে আমফান কালীন স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ৬৬ মেডিকেল টিম গঠন

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ২:৫৩ পিএম

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘আমফান’ শক্তিশালী হয়ে ক্রমশ উপকূলের দিকে ধেয়ে আসছে। এর প্রভাবে মেঘনা নদী উপকূলীয় জেলা লক্ষ্মীপুরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। গুমুট আবহাওয়ার কারণে জেলার সর্বত্র প্রচন্ড গরম অনুভূত হচ্ছে।

জেলা প্রশাসকের কার্যালয় ঘুর্ণিঝড়ের প্রভাবে ক্ষয়ক্ষতি মোকাবেলায় প্রস্তুতি মূলুক সভা অনুষ্ঠিত হয়েছে।
জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, জেলায় ২শ আশ্রয়ন কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। মানুষ যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে আশ্রয় কেন্দ্র গুলোতে থাকতে পারে সে ব্যাবস্থা নেওয়া হচ্ছে, এবং পর্যাপ্ত ত্রন মজুদ রয়েছে। দুযোর্গ পরবর্তী সময়ে রাস্তাঘাট ও বিদ্যুৎ ব্যবস্থা ঠিক রাখার জন্য ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ বিভাগ প্রস্তুত রয়েছে ।

সিভিল সার্জন কর্যালয় সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড়কালীন ও পরবর্তী স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগে কর্মরত সকলের ছুটি বাতিল করা হয়েছে। গঠন করা হয়েছে ৬৬টি মেডিকেল টিম।

সিভিল সার্জন ডাঃ আবদুল গাফফার জানান, ঘূর্ণিঝড়কালীন ও পরবর্তী চিকিৎসা সেবা নিশ্চিত করতে সরকারি বেসরকারি সকল হাসপাতালের জরুরি বিভাগকে প্রস্তুত রাখা হয়েছে।

সরকারি-বেসরকারি অ্যাম্বুলেন্স গুলোকে জরুরী প্রয়োজন ছাড়া কোথাও না যাওয়ার জন্য নিষেধ করা হয়েছে। মাঠ পর্যায়ের সকল কর্মরতদের আশ্রয়কেন্দ্র, কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্য উপকেন্দ্রের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ