Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

নারায়ণগঞ্জে শ্রমিকদের সড়ক অবরোধ: গাড়ি ভাঙচুর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ২:৫৭ পিএম

ঈদের বাকী মাত্র কয়েকদিন। এখনও হয়নি বেতন-বাতা। অন্য দিকে করোনাভাইরাসের কারণে পরিবার নিয়ে মানবেতন জীবপনযাপন করছেন অনেক শ্রমিক।
এর মধ্যে বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে সড়ক অবরোধ করেছেন ফকির নিটওয়্যারের শ্রমিকরা।

মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে ফতুল্লার কায়েমপুরে অবস্থিত এ কারখানার শ্রমিকরা ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডের শিবু মার্কেট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এসময় তারা কয়েকটি গাড়িও ভাঙচুর করেন, যার মধ্যে জেলা সিভিল সার্জনের গাড়িও রয়েছে।

জানা যায়, চলতি মাসের বেতন ঈদের আগে পরিশোধের দাবিতে সকাল থেকেই কারখানার ভেতরে বিক্ষোভ করতে থাকেন শ্রমিকরা। পরে তাদের বেতনের আশ্বাস দিলেও এনিয়ে ভুল বোঝাবুঝি হওয়ায় তারা সড়কে নামেন এবং ঈদের আগেই সম্পূর্ণ বেতন পরিশোধের দাবি করেন। এসময় তারা সড়কে কয়েকটি গাড়ি ভাঙচুর করেন। পরে পুলিশ এসে মালিক ও শ্রমিক উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করেন।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, ‘চলতি মাসের বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ ও অবরোধ করেছেন। তাদের বেতন ঈদের আগেই পরিশোধ করা হবে মালিকপক্ষ আশ্বাস দিয়েছে। তবে এটি নিয়ে তাদের মধ্যে ভুল বুঝাবুঝির কারণে তারা রাস্তায় নেমে আসেন। তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেওয়া হচ্ছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক বিক্ষোভ


আরও
আরও পড়ুন