Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নৌ বনভোজনে স্কুল-কলেজ ছাত্রদের সাথে নিষিদ্ধ পল্লীর মেয়েরা!

প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

উল্লাপাড়া উপজেলা সংবাদদাতা : বর্ষা মৌসুমে নৌ বনভোজনের নামে স্কুল-কলেজপড়–য়া ছাত্রদের মনোরঞ্জনের জন্য যাত্রার নর্তকী ও নিষিদ্ধ পল্লীর মেয়েদের দিন চুক্তিতে ভাড়া দিয়ে অশ্লীল নাচগান ও অসামাজিক কর্মকা- চালানো হচ্ছে। সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার লাহিড়ীমোহনপুর বাজারে প্রকাশ্য এমন অনৈতিক কর্মকা- চলছে গত কয়েক সপ্তাহ ধরে। এতে করে এই এলাকায় ভয়াবহ সামাজিক অবক্ষয় দেখা দিয়েছে।
সরেজমিনে স্থানীয় এলাকাবাসীদের সাথে কথা বলে জানা যায়, লাহিড়ী মোহনপুর বাজারে গত কয়েক সপ্তাহ ধরে বাসা ভাড়া নিয়ে স্থানীয় একটি মহল নাটোর, কুষ্ঠিয়া, টাঙ্গাইল থেকে অর্ধ শতাধিক যাত্রার নর্তকীসহ নিষিদ্ধ পল্লীর মেয়েদের এনে অসামাজিক কাজে মোটা অঙ্কের টাকায় ভাড়া দেয়া হচ্ছে। মোহনপুর বাজারে বাসা ভাড়া নিয়ে শাহজাদপুর থানার তালগাছির আশরাফ, সরিষাকোলের আছাদুল, উল্লাপাড়ার চাকশা গ্রামের জলিল, বড়পাঙ্গাসীর রুহুল আমিন, কয়ড়ার মতিন, বালসাবাড়ির হাসান, মোহনপুর ইউপি’র গ্রাম পুলিশ অবনি হালদার, বড়পাঙ্গাসী ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ খোরশেদ, হাটিকুমরুল রোর্ডের সাখাওয়াত ও নাটোরের সিংড়ার জাহিদ এই অনৈতিক কর্মকান্ড চালাচ্ছে । বর্ষা মৌসুমকে সামনে রেখে নৌ বনভোজনের নামে স্কুল কলেজ পড়–য়া ছাত্রদের কাছে যাত্রার নর্তকী এবং নিষিদ্ব পল্লীর পতিতাদের মোটা অংকের টাকায় ভাড়া দিচ্ছে তারা। একই সাথে এই গ্রুপটি বনোভজনের নৌকা,সাইন্ড বক্্র সহ যাবতীয় কিছু ভাড়া দি্েচ্ছ। বর্ষা মৌসুমে চলবিল এলাকায় নৌ বনোভজনের নামে উল্লাপাড়া, শাহজাদপুর, ফরিদপুর, ভাংগুড়া, চাটমোহর এলাকার স্কুল-কলেজপড়–য়া ছাত্ররা মোহনপুর বাজার থেকে নর্তকী এবং নিষিদ্ব পল্লীর পতিতাসহ যাবতীয় কিছু ভাড়া নিয়ে বিভিন্ন এলাকায় বনভোজনে গিয়ে প্রকাশ্য নাচ-গানের নামে অনৈতিক কর্মকান্ড করে বেড়াচ্ছে। যেসব এলাকা দিয়ে এসব বনোভজনের নৌকা যাচ্ছে এগুলো দেখে অনেকেই চক্ষু লজ্জায় পড়ছেন।
একই সাথে এখান থেকে নিষিদ্ব পল্লীর মেয়েদের রাত্রে নৌকায় অসামাজিক কাজের জন্য মোটা অংকের টাকায় প্রকাশ্য ভাড়া দেওয়া হচ্ছে। স্কুল কলেজ পড়–য়া ছাত্ররা নতর্কী আর পতিতা ভাড়া নিয়ে নৌ বনোভজনের নামে চলনবিলের বিশাল এলাকায় ঘুরে অসামাজিক কাজ করে বেড়াচ্ছে প্রতিদিন। লাহিড়ী মোহনপুর বাজার থেকে প্রতিদিন অন্তত ১৫টির মত নৌ বনোভজনের নৌকায় স্কুল কলেছের ছাত্ররা নর্তকী আর পতিতাদের ভাড়া নিয়ে ছেড়ে যাচ্ছে। মোহনপুর বাজারে গত কয়েক বছর ধরে একই গ্রুপ এই অনৈতকি কাজ চালিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে রয়েছে বহাল তবিয়তে। মুঠোফোনে বড়পাঙ্গাসী ইউনিয়নের গ্রাম পুলিশ খোরশেদ আলমের কাছে এমন অনৈতিক কর্মকান্ড কেন চালাচ্ছেন জানতে চাইলে দম্ভের সাথে তিনি বলেন,টাকার জন্য করি। আইন বলে কিছু নেই। আইন আমরাই তৈরী করি। প্রশাসন সহ সবকিছু ম্যানেজ করেই এ কাজ করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌ বনভোজনে স্কুল-কলেজ ছাত্রদের সাথে নিষিদ্ধ পল্লীর মেয়েরা!
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ