Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

বাগেরহাটে আরো দুই জন করোনা আক্রান্ত

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ৪:২৯ পিএম

বাগেরহাটে দুই উপজেলায় নতুন করে আরও দুই জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত দুজনের একজন নারী। তার বাড়ি জেলার রামপাল উপজেলাতে। তিনি স্বামী সন্তানের সাথে তিন দিন আগে ঢাকা থেকে গ্রামে আসেন। অন্যজনের বাড়ি জেলার ফকিরহাট উপজেলাতে। তিনি এসেছেন চট্টগ্রাম থেকে।

সোমবার (১৮ মে) খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় তাদের করোনাভাইরাস শনাক্ত হয়।

এ নিয়ে বাগেরহাট জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাড়ালো ১২ জন। তাদের মধ্যে দুজন সুস্থ হয়েছেন। আর ঢাকা ফেরত দুজনের করোনা শনাক্ত হয় মৃত্যুর পর।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির এই তথ্য নিশ্চিত করেছেন।

নতুন করে শনাক্ত দুজন গত ১৬ মে ঢাকা ও চট্টগ্রাম থেকে বাড়িতে ফিরেন। তাদের মধ্যে একজন নারী।

সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, জেলার রামপাল উপজেলার বাবুরহাট এলাকার এক নারী (২০) জ্বর নিয়ে স্বামী-সন্তানের সাথে ঢাকা থেকে বাড়ি আসে। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগ ১৭ মে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনার ল্যাবে পাঠায়। ওই নারীর স্বামী ঢাকায় একটি ঔষধ কোম্পানীত কর্মরত ছিলেন। সোমবার ওই নমুনা পরীক্ষায় করোনা ‘পজেটিভ’ আসে।

অন্যদিকে ফকিরহাট উপজেলার মৌভোগ এলাকার চট্টগ্রাম থেকে আসা এক যুবকের (২৮) করোনা শনাক্ত হয়েছে। তাঁরও একই দিন নমুনা সংগ্রহ করা হয়।

বর্তমানে জেলা করোনা আক্রান্ত ৮ রোগীর মধ্যে চারজন নারী বলে জানান ওই স্বাস্থ্য কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ নভেম্বর, ২০২০
২৮ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন