Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

আসছে অনলাইন ভিত্তিক নতুন ভিডিও স্ট্রিমিং সাইট বিঞ্জ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ৬:০৩ পিএম

ঘরে বসে বিনোদনের চাহিদা পূরণে দর্শকেরা এখন শুধু টেলিভিশনের উপর নির্ভর করেন না। নির্দিষ্ট সময়ে দেখার অসুবিধা, মাত্রাতিরিক্ত বিজ্ঞাপন আর সীমিত সংখ্যক সিনেমার বলয় থেকে বের হয়ে এখন তারা অনলাইনের নতুন নতুন মাধ্যমে খুঁজে নিচ্ছেন বিনোদনের খোরাক।

আর এরই প্রেক্ষিতে জনপ্রিয় হয়ে উঠেছে অন-ডিমান্ড ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম যা সময় ও স্থানের সীমারেখা অতিক্রম করে দর্শকের চাহিদা মেটাচ্ছে। স্মার্টফোন, মোবাইলঅ্যাপস এবং টিভি বা কম্পিউটারের স্ক্রিনে দেখা যায় এসব স্ট্রিমিং সাইট।

এসব সাইটে উপভোগ করা যায় সিনেমা, নাটক, টেলিছবি, লাইভটিভি, ওয়েব সিরিজ, খেলাসহ বিনোদনের সব কনটেন্ট। লকডাউনের এই সময়টিতে নেটফ্লিক্স,অ্যামাজন প্রাইম, ডিজনি প্লাস এর মতন ইস্ট্রিমিং সার্ভিস গুলোর জনপ্রিয়তা এখন তুঙ্গে। এছাড়াও গত দুই সপ্তাহ এই প্ল্যাটফরম গুলোতে সব ধরনের মিডিয়া চ্যানেলের উপভোগের পরিমাণ সর্বাধিক সর্বাধিক বৃদ্ধি পেয়েছে। দর্শকরা এসব অনলাইন ভিডিও স্ট্রিমিং সাইট থেকে দেখতে পারেন তাদের পছন্দের যে কোন সিনেমা বা বিনোদনমূলক যে কোনও কনটেন্ট।

বাংলাদেশে এমন সাইটগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে নেটফ্লিক্স,আমাজনপ্রাইম ভিডিও, আইফ্লিক্স,বায়োস্কোপ, বাংলাফ্লিক্স, হইচই ও জি-ফাইভ । দর্শককে এখন তার বাজেটের মধ্যেই বেছে নিতে হবে সেরা স্ট্রিমিং সার্ভিসটিকে। জনপ্রিয়তার ধারাবাহিকতায় প্রথাগত প্ল্যাটফর্মের বাইরে ´বিঞ্জ´ নামে নতুনধারার আরো একটি অনলাইন ভিডিও স্ট্রিমিং সার্ভিস চালু হতে যাচ্ছে। রেড ডট ডিজিটাল আনছে এই প্ল্যাটফর্মটি।

নতুন এই সেবাটির বিশেষত্ব হচ্ছে স্মার্টফোনে সরাসরি উপভোগের পাশাপাশি বিঞ্জ ডিভাইস দিয়ে আপনার সাধারণ টিভিটি (সিআরটি ছাড়া) পরিণত হবে স্মার্ট টিভিতে। সেবাটির আওতায় গ্রাহকরা উপভোগ করতে পারবেন ১২০টির বেশি লাইভ এইচডি টিভি চ্যানেল, বিঞ্জ এক্সক্লুসিভ অরিজিনালস, ওয়েব সিরিজ, সর্বশেষ ওয়েবফিল্মসহ আরো অনেক কিছু। বিঞ্জ একমাত্র সার্ভিস যা কিনা ১২০টিরও বেশি লাইভ টিভি চ্যানেল আর ৩০০০ এরও বেশি কন্টেন্ট অফার করছে একই সাথে। দর্শকরা দেখতে পাবেন ওয়ার্ল্ড ক্লাস জেমস বন্ড কালেকশন্স, ক্লাসিক বলিউড মুভিজ যেমন হাম সাথে সাথে হ্যায়, হাম আপকে হ্যায় কৌন, ম্যায়নে প্যায়ার কিয়া।

সব ধরণের দর্শকের জন্যই বিঞ্জ-এ থাকছে নানান ধরণের কন্টেন্ট। থ্রিলার, ড্রামা, কমেডি, রোমান্স, একশান- কি নেই এখানে! বাচ্চাদের জন্যও কন্টেন্টের অভাব নেই বিঞ্জতে । আপনি যদি রিলিজিয়াস কন্টেন্ট পছন্দ করেন বিঞ্জতে আছে এক্সক্লুসিভ সিরিজ "ওমর"- ইসলামের দ্বিতীয় খলিফার জীবন-কাহিনী নিয়ে নির্মিত ( যার আইএমডিবি রেটিং কিনা ৯.১ )। বিঞ্জ’র বিশাল কন্টেন্ট লাইব্রেরিতে আপনি পাবেন চাইনিজ, কোরিয়ান আর টার্কিশ কন্টেন্টও।

মোবাইল ও টিভি উভয় মাধ্যমে প্ল্যাটফর্মটি উপভোগ করতে পারবেন দর্শকরা। এতে একদিকে যেমন দর্শকরা পাবেন শিহাব শাহীনের মতো পরিচালকের বিঞ্জ অরিজিনালস; অন্যদিকে উপভোগ করতে পারেন তৌকির আহমেদ, নুসরাত ইমরোজ তিশা, তাসনুভা তিশা, মৌটুসি বিশ্বাস, দিলারা জামানের মতো শিল্পীদের অভিনয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ