Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমফান মোকাবেলায় প্রস্তুত ১৬১৯টি মেডিকেল টিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ৭:০৬ পিএম

ঘূর্নিঝড় আমফান মোকাবেলায় প্রস্তুত দেশের ১ হাজার ৬১৯টি মেডিকেল টিম। মঙ্গলবার (১৯ মে) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি এন্ড কন্ট্রোল রুম এই তথ্য নিশ্চিত করেছে। পাশাপাশি দুর্গত এলাকার স্বাস্থ্য বিভগের সকল কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে বলেও জানানো হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের সহকারি পরিচালক (হেলথ ইমার্জেন্সি এন্ড কন্ট্রোল রুম) ডা. আয়শা আক্তার বলেন, এ পর্যন্ত দেশের চারটি বিভাগের ১৯ জেলার ১৪০টি উপজেলায় আমফান মোকাবেলায় অধিদফতর থেকে বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরমধ্যে ১ হাজার ৪৫৮টি ইউনিয়নে ৮ হাজার ৪৫৭টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। এসব এলাকায় স্বাস্থ্য সেবা প্রদানের জন্য ১ হাজার ৬১৯টি মেডিকেল টিম প্রস্তুত করা হয়েছে।

মেডিকেল অফিসার/সহকারি সার্জন, সিনিয়র স্টাফ নার্স, মিডওয়াইফ, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, স্বাস্থ্য সহকারি, সিএসইচসিপি ও অন্যান্য কর্মচারীদের নিয়ে মেডিকেল টিম গঠিত হয়েছে। অধিদফতরে পর্যাপ্ত ওষুধ মজুদ করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুমের সঙ্গে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় এবং উপদ্রুত জেলা কন্ট্রোল রুমের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে।
যে ১৯টি জেলায় বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে সেগুলো হলো- ঢাকা বিভাগের ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, শরিয়তপুর জেলা। চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষীপুর, ফেনী, চাঁদপুর জেলা। খুলনা বিভাগের খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট জেলা। বরিশাল বিভাগের বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ভোলা, পিরোজপুর এবং ঝালকাঠি জেলা।



 

Show all comments
  • Imtiaz khan ২০ মে, ২০২০, ২:৪০ এএম says : 0
    Yaa Allah save us that Azab
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ