Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

প্রিন্সিপাল মাওলানা সাখাওয়াত হোসাইনের ইন্তেকাল : জমিয়াতুল মোদার্রেছীনের গভীর শোক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন চট্টগ্রাম মহানগরীর সাবেক সভাপতি ঐতিহ্যবাহী নেছারিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল বিশিষ্ট আলেমেদ্বীন সমাজসেবী মাওলানা আল্লামা সাখাওয়াত হোসাইন গতকাল মঙ্গলবার ভোরে নগরীর খুলশীর নিজ বাসায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৩ বছর।

তিনি মাদরাসা শিক্ষকদের একক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের চট্টগ্রাম মহানগরীর সাধারণ সম্পাদক, সভাপতি এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। বাদ জোহর নেছারিয়া মাদরাসা ময়দানে প্রথম এবং চন্দনাইশ উপজেলার বরমা ইউনিয়নের কেশুয়া হাই স্কুল মাঠে বাদ আছর দ্বিতীয় জানায়া শেষে সেখানে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও মহাসচিবের গভীর শোক
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন এবং মহাসচিব প্রিন্সিপাল আল্লামা শাব্বীর আহমদ মোমতাজী মাওলানা সাখাওয়াত হোসাইনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। এক বিবৃতিতে তারা বলেন তার ইন্তেকালে দেশ একজন প্রখ্যাত আলেমেদ্বীন হারালো।

আল্লামা সাখাওয়াত হোসাইন দীর্ঘদিন শিক্ষকতা করেছেন। দেশে ইসলামি শিক্ষা বিস্তার ও মাদরাসা শিক্ষকদের অধিকার আদায়ে তার অবদান উল্লেখযোগ্য। তিনি ছিলেন একজন দক্ষ শিক্ষক ও সংগঠক। তারা তার রুহের মাগফিরাত কামনা করেন এবং আল্লাহ যেন তাকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দেন সে মোনাজাত করেন। একই সাথে তারা শোকাহত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এছাড়াও চট্টগ্রাম জেলা জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দশোক প্রকাশ করেছেন।

 



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২০ মে, ২০২০, ১২:৪২ এএম says : 0
    গভীর শোক না করে পড়েন। ইন্না-লিল্লাহহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন। সবাই ইসলাম ধর্ম শিক্ষা অর্জন করেন। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • D bashirmakki ২১ মে, ২০২০, ৩:১২ পিএম says : 0
    انا لله و انا اليه راجعون اللهم اغفر ه واعف عنه ووسع مدخله واغسله بالماء والثلج والبرد ونقه من الخطايا والذنوب كما نقيت الثوب الأبيض من الدنس واعذه من عذاب النار وعذاب القبر سقي الله ثراه و جعل الجنة مثواه اللهم اغفر للمؤمنين والمؤمنات والمسلمين والمسلمات الاحياء منهم والاموات إنك قريب مجيب الدعوات
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ