Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমফানে জরুরি প্রয়োজনে কোস্টগার্ডের কন্ট্রোল রুম

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১২:০১ এএম

ঘূর্ণিঝড় আমফানের সময় যে কোনো জরুরি প্রয়োজনে যোগাযোগের জন্য কন্ট্রোল রুম খুলেছে বাংলাদেশ কোস্টগার্ড। গতকাল মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
কোস্টগার্ড সূত্র জানায়, আম্ফান চলাকালীন ও পরবর্তী সময়ে উপক‚লীয় অঞ্চলের কন্ট্রোল রুমগুলোতে যোগাযোগ করা যাবে। কন্ট্রোল রুম নম্বর সদর দফতর-০১৭৬৯৪৪০৯৯৯, ঢাকা অঞ্চল-০১৭৬৯৪৪১৯৯৯, চট্টগ্রাম অঞ্চল-০১৭৬৯৪৪২৯৯৯, বরিশাল অঞ্চল-০১৭৬৯৪৪৩৯৯৯ এবং খুলনা অঞ্চল-০১৭৬৯৪৪৪৯৯৯। কন্ট্রোল রুম খোলার পাশাপাশি ঘূর্ণিঝড় আমফানের জন্য উপক‚লীয় ঝুঁকিপূর্ণ এলাকা থেকে লোকজনকে বিভিন্ন সাইক্লোন শেল্টার স্টেশনে সরিয়ে নিচ্ছে কোস্টগার্ড।
কোস্টগার্ড জানায়, ইতিমধ্যেই ােস্টগার্ড সদস্যরা ভোলার বিভিন্ন উপক‚লীয় দ্বীপসমূহ, সুন্দরবন ও তৎসংলগ্ন ঝুকিপূর্ণ এলাকার লোকজনকে সাইক্লোন শেল্টার স্টেশনে সরিয়ে নিচ্ছে এবং তাদেরকে ঘূর্ণিঝড় মোকাবিলায় বিভিন্ন নির্দেশনা প্রদানের মাধ্যমে তাদের সচেতন করে চলেছে। কোস্ট গার্ড দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা বাগেরহাট, সাতক্ষীরা ও খুলনা অঞ্চলের বিভিন্ন উপক‚লীয় অঞ্চলে জেলে ও বিভিন্ন মানুষকে সাইক্লোন সেন্টারে নেয়ার ব্যবস্থা ও তাদেরকে সহায়তার জন্য অভিযান পরিচালনা করছে। খুলনা ও চট্টগ্রামের মধ্যবর্তী অঞ্চল দিয়ে মঙ্গলবার শেষরাতে আঘাত হানতে পারে সুপার সাইক্লোন আম্ফান। এরপর থেকে বুধবার বিকেল থেকে সন্ধ্যার মধ্যে বাংলাদেশের উপক‚ল অতিক্রম করতে পারে ভয়ঙ্কর শক্তিশালী এ ঘূর্ণিঝড়। এ সময় ৫-১০ফুট অধিক উচ্চতায় জলোচ্ছ¡াস হতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ