Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

ব্রাজিলে ২৪ ঘণ্টায় ১১৭৯ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১০:০৯ এএম

এবার মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ব্রাজিল। একদিনেই আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড হয়েছে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ১৭ হাজারের বেশি মানুষ।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, একদিনেই সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ১ হাজার ১৭৯ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৭ হাজার ৯৭১ জন। অপরদিকে, দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরও ১৭ হাজার ৪০৮ জন। এখন পর্যন্ত ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৭১ হাজার ৬২৮ জন।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, দেশটিতে এখন পর্যন্ত ২ লাখ ৭১ হাজার ৮৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ১৭ হাজার ৯৮৩ জন।

ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৬ হাজার ৭৯৪ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ১ লাখ ৪৭ হাজার ১০৮টি। অপরদিকে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ