Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বেতন-বোনাসের দাবিতে ফের রাস্তায় পোশাক শ্রমিকরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১১:২১ এএম

বেতন-বোনাসের দাবিতে গাজীপুরের টঙ্গীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পোশাক শ্রমিকরা। বুধবার সকাল থেকে টঙ্গীর কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা কারখানার সামনে বিক্ষোভ করেন। পরে তারা মিছিলসহকারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করেন। মহাসড়ক অবরোধের ফলে রাজধানীর উত্তরা থেকে টঙ্গী পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

মহানগরীর টঙ্গী গাজীপুরা এলাকার ক্লাসিক ফ্যাশন কনসেপ্ট লিমিটেড কারখানার শ্রমিকরা সকাল ৮টায় কারখানার সামনে এসে বিক্ষোভ করেন। পরে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। খবর পেয়ে থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। তারা শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরানোর চেষ্টা করছে।

এছাড়া টঙ্গীর সাতাইশ লস্কর পাড়া এলাকায় আবিদ অ্যাপারেলস লিমিটেড কারকানার শ্রমিকদের বেতন না দিয়ে কারখানা বন্ধ করে চলে যাওয়ায় শ্রমিকরা বিক্ষোভ করেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের টঙ্গী পশ্চিম থানার ওসি মো. এমদাদ হোসেন জানান, বেতন বোনাসের দাবিতে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেছেন। তাদের বুঝিয়ে সড়ক থেকে সরানোর চেষ্টা করা হচ্ছে।



 

Show all comments
  • saadman ২০ মে, ২০২০, ১:২৬ পিএম says : 0
    Illegal govt. is very much afraid of Revolution.
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২০ মে, ২০২০, ৯:২৬ পিএম says : 0
    সরকার পোশাক কারখানার মালিকদেরকে প্রনোদনা দেয়ার পরও মালিকেরা শ্রমিকদের বেতন-বোনাস দিচ্ছেনা এটা মান যায় না। এখন সরকারের উচিৎ হবে এসব মালিকদেরকে পুলিশদিয়ে ধরে তাদেরকে রিমান্ডে নিয়ে সত্য কথা বের করা (কেন তারা সরকারের কাছ থেকে টাকা নেয়ার পরও শ্রমিকদেরকে বেতন-বোনাস দিচ্ছেনা)। রিমান্ডে নিলেই এনারা সঠিক রাস্তায় আসবেন এবং সঠিক ভাবেই কাজ করে যাবেন। নয়ত দেখা যাবে এই সরকারের টাকা নিয়ে এনারা বিদেশে এনাদের ছেলে মেয়েদের কাছে পাঠিয়ে দিবে তখন আর কিছুই করার থাকবে না। আল্লাহ্‌ আমাদে দেশের পোষাক কারখানার মালিকদেরকে সত্য বলা ও সততার সাথে চলার ক্ষমতা দান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন