Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১:৪৪ পিএম

আফগানিস্তানের পারওয়ান প্রদেশের কেন্দ্রীয় মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর হামলা চালিয়েছে বন্দুকধারীরা। কর্মকর্তারা জানিয়েছেন, হামলায় নামাজরত কমপক্ষে ৯ মুসল্লি নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও দশজন। পারওয়ান প্রদেশের পুলিশ প্রধান হারুন মুবারেজ জানিয়েছেন, গতকাল মঙ্গলবার মাগরিবের নামাজের সময় মসজিদে হামলা চালায় বন্দুকধারীরা।

ইফতার শেষে মুসল্লিরা যখন মাগরিবের নামাজ আদায় করছিলেন। সে সময়ই ওই হামলা চালানো হয়। ওই পুলিশ কর্মকর্তা এএফপি নিউজকে বলেন, সাতজন নিহত হয়েছে এবং আরও ১২ জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হঠাৎ একদল অস্ত্রধারী মসজিদে ঢুকে পড়ে। এরপরই নামাজরত মুসল্লিদের ওপর এলোপাথাড়ি গুলি চালায়। এ ঘটনায় এখনো কেউ দায় স্বীকার করেনি।
আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রনালয় ওই হামলার জন্য তালেবানকে দায়ী করেছে। তবে তালেবান এই হামলার দায় অস্বীকার করেছে। গত সপ্তাহে কাবুলের একটি হাসপাতালে হামলার ঘটনায় সদস্যজাত শিশুসহ ২৪ জন নিহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ