Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

শঙ্কার মধ্যেই খুলছে দক্ষিণ কোরিয়ার স্কুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ২:০১ পিএম

দক্ষিণ কোরিয়া করোনার সংক্রমণের সম্ভাবনা থেকে মুক্ত বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এর জের ধরেই স্কুলগুলো পর্যায়ক্রমে খোলা শুরু হচ্ছে। বুধবার প্রথমে হাই স্কুলের কার্যক্রম শুরু হয়েছে। এরপর ধারাবাহিকভাবে অন্যান্য স্কুলের পাশাপাশি প্রাথমিক স্কুলের কার্যক্রম শুরু হবে। শিক্ষা মন্ত্রণালয় বলছে, ডিসেম্বরের শুরুতে তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকায় এখন থেকে ক্লাস শুরু করতে হচ্ছে।

দক্ষিণ কোরিয়ায় এর আগে স্কুল খোলা পিছিয়েছে পাঁচ বার। সে সময়ে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু ছিল। তবে স্কুল খোলা নিয়ে কিছুটা শঙ্কার মধ্যে আছে শিক্ষা ও স্বাস্থ্য অধিদপ্তর। যদিও সর্বোচ্চ সর্তকতা নিয়ে কার্যক্রম শুরু করা হয়েছে। এছাড়া স্কুলের শিক্ষার্থীদের মধ্যে সংক্রমণের কোন রকম আশঙ্কা দেখা দিলে সাথে সাথেই স্কুল বন্ধ ঘোষণা করা হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

উল্লেখ্য, করোনার পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় লকডাউন ভেঙ্গে বিশ্বের অনেক দেশে স্বাভাবিক হতে শুরু করেছে। দক্ষিণ কোরিয়ায় দীর্ঘ ৫ মাসের বিরতির পর স্কুলে ফিরতে শুরু করেছে শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ কোরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ