Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ঈদের ছুটিতেও খোলা বিএসএমএমইউর ফিভার ক্লিনিক ও করোনা ল্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ৬:০৮ পিএম

পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে আগামী ২৪, ২৫ ও ২৬ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ছুটি থাকবে। তবে ছুটির দিনগুলোতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যোগে বেতার ভবনের স্থাপিত ফিভার ক্লিনিক ও কোভিড-১৯ শনাক্তকরণ পিসিআর ল্যাব রোগীদের সুবিধার্থে খোলা থাকবে। এছাড়া বিশ্ববিদ্যালয় হাসপাতালে আন্তঃবিভাগ ও জরুরি বিভাগ প্রচলিত নিয়মে খোলা থাকবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বেতার ভবনের স্থাপিত ফিভার ক্লিনিকে রোগীর সংখ্যা ও করোনাভাইরাস ল্যাবরেটরিতে করোনাভাইরাস শনাক্তের নমুনা সংগ্রহের সংখ্যা এগারো হাজার ছাড়িয়েছে। ফিভার ক্লিনিকে বুধবার (২০ মে) ৩০০ জনসহ এ পর্যন্ত এগারো হাজার দুই শত আশি জন রোগীকে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। গত ২১ মার্চ থেকে এই ফিভার ক্লিনিক চালু করা হয়। অন্যদিকে গত এক এপ্রিল থেকে একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনা ভাইরাস ল্যাবরেটরিতে বুধবারের ৩৪৮ জনসহ এ পর্যন্ত এগারো হাজার একশত চব্বিশ জন রোগীর নমুনা সংগ্রহ করা হয়েছে।

এছাড়া রোগীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ ইতোমধ্যে চালু করা হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে ইন্টারনাল মেডিসিন বিভাগ, জেনারেল সার্জারি বিভাগ, অবস এন্ড গাইনী বিভাগ, শিশু বিভাগে চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে। ইতোমধ্যে ৫২ হাজারেরও অধিক রোগীকে বিশেষজ্ঞ হেলথ লাইন এর মাধ্যমে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএমএমইউ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ