Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসইসির কমিশনার হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই প্রফেসর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ৬:৫৯ পিএম

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) কমিশনার হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মিজানুর রহমান ও প্রফেসর ড. শেখ শামসুদ্দিন আহমেদ যোগ দিয়েছেন। বুধবার (২০ মে) অর্থ মন্ত্রণালয় থেকে তাদের নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এরপর এই দুই প্রফেসর বিএসইসিতে গিয়ে কমিশনার হিসেবে যোগদান করেন।

বিএসইসির কমিশনার হিসেবে নিয়োগ পাওয়া ড. মিজানুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রফেসর। ড. শেখ শামসুদ্দিন আহমেদ একই বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের প্রফেসর।

দু’জন যোগদান করায় এখন আবার কমিশন সভা করার সক্ষমতা ফিরে পেল পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থাটি।

এর আগে গত ৪ মে হেলাল উদ্দিন নিজামী ও ১৯ এপ্রিল স্বপন কুমার বালা বিএসইসির কমিশনার পদ থেকে বিদায় নেন। এতে আগে থেকেই এক কমিশনারের পদ ফাঁকা থাকায় কোরাম সংকটে পড়ে বিএসইসি। পরবর্তীতে ১৪ মে চেয়ারম্যান পদ থেকে বিদায় নেন প্রফেসর ড. এম খায়রুল হোসেন।


এ পরিস্থিতিতে ১৭ মে বিএসইসির চেয়ারম্যানের দায়িত্ব নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। তবে এখনও একজন কমিশনারের পদ ফাঁকা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসইসি

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ